নিয়োগ দুর্নীতির আঁচ এবার দমকল বিভাগেও! হাইকোর্টের নির্দেশে বাতিল সম্পূর্ণ প্যানেল!

নিয়োগ দুর্নীতির আঁচ এবার দমকল বিভাগেও

WBPSC Fire Operator Latest News: রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের নিয়োগে জালিয়াতির অভিযোগ মিলেছে! একের পর এক বিতর্কে বিদ্ধ রাজ্য সরকার। এর আগে শিক্ষা ক্ষেত্রের নিয়োগে একাধিক বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে। এবার দমকল বিভাগে নিয়োগের ক্ষেত্রে মিললো দুর্নীতির আঁচ! অভিযোগ উঠছে, সংরক্ষিত শ্রেণীর কোটায় চাকরি পেয়েছেন জেনারেল ক্যাটাগরির প্রার্থীরা। আবার সার্টিফিকেট ছাড়া খেলার কোটায় চাকরি পেয়েছেন বেশ কিছু প্রার্থী। সংশ্লিষ্ট অভিযোগটি সামনে আসতে এদিন ২০১৮ সালের সম্পূর্ণ প্যানেল বাতিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

পশ্চিমবঙ্গের নানা বিভাগের চাকরিতে এখন দুর্নীতির রমরমা! বিতর্কের পর বিতর্কে জেরবার রাজ্য সরকার। শিক্ষা ক্ষেত্রের নিয়োগ নিয়ে জল্পনা চলছেই। আদালতে বিচারাধীন একাধিক মামলা। নিত্য দিন বাতিল হচ্ছে অযোগ্য প্রার্থীদের চাকরি! এর মধ্যেই ফের নিয়োগে দুর্নীতির অভিযোগ! এবার দুর্নীতি দমকল বিভাগে! এর আগে ২০১৮ সালের জুন মাসে ১৫০০ ফায়ার অপারেটর (দমকল কর্মী) নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সেই অনুযায়ী নিয়োগ পান বেশ কিছু প্রার্থী। আর এই নিয়োগ প্রসঙ্গেই উঠছে অভিযোগ! প্রায় ২০৩ জন প্রার্থী দ্বারস্থ হন আদালতের।

FB Join

আরও পড়ুনঃ মাধ্যমিক পাশে পৌরসভায় চাকরি 

মামলাকারীদের দাবি, নিয়োগ প্রক্রিয়ায় বহু জেনারেল ক্যাটাগরির প্রার্থী স্থান পেয়েছেন সংরক্ষিত প্রার্থীদের তালিকায়! আবার লিখিত পরীক্ষায় কম নম্বর থাকা সত্ত্বেও মৌখিকে বেশি নম্বর দিয়ে চাকরি দেওয়া হয়েছে প্রার্থীদের! এদিন ছিল সংশ্লিষ্ট মামলার শুনানি। মামলা চলছিল বিচারপতি হরিশ ট্যান্ডন ও প্রসেনজিৎ বিশ্বাসের ডিভিশন বেঞ্চে। দমকল বিভাগে নিয়োগ সংক্রান্ত অভিযোগের পর্যালোচনা করে ২০১৮ সালের এই পুরো প্যানেল বাতিলের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালত জানায়, এই প্যানেল থেকে আর কোনোওপ্রকার নিয়োগ করা যাবে না। হাইকোর্টের গাইডলাইন মেনে পিএসসি কে নিয়োগ পুনর্বিবেচনা করে দেখতে হবে।