মাধ্যমিক রেজাল্ট 2022 | Check WB Madhyamik Result 2022

মাধ্যমিক রেজাল্ট 2022

মাধ্যমিক রেজাল্ট 2022: আর মাত্র ১ ঘন্টা পরেই প্রকাশিত হতে চলেছে ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে সকাল ৯ টায় মাধ্যমিক রেজাল্ট প্রকাশ করা হবে। গত বছর করোনা ভাইরাসের কারণে মাধ্যমিকের মেধাতালিকা প্রকাশিত হয়নি। কিন্তু এবারের মাধ্যমিক পরীক্ষার রেজাল্টে মেধা তালিকা প্রকাশ করা হবে। এখন একনজরে দেখে নিন নিজের মোবাইলে খুব সহজে কীভাবে মাধ্যমিকের রেজাল্ট চেক করবেন।

প্রসঙ্গত, এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ১৮ হাজার ৮২১। এবছর পরীক্ষার্থীদের মধ্যে মেয়েদের সংখ্যা ৬ লক্ষ ২১ হাজার ৯৩১ এবং ছেলেদের সংখ্যা ৪ লক্ষ ৯৬ হাজার ৮৯০। সূত্রের খবর, বিগত বছরের তুলনায় এবারের মাধ্যমিক পরীক্ষায় পাশে হার বেশি হবে। রেজাল্ট প্রকাশের পর ছাত্র- ছাত্রীরা স্কুল থেকে মার্কশিট ও সার্টিফিকেট সংগ্রহ করতে পারবে। প্রতিটি স্কুল তাদের সুবিধা মতো মার্কশিট বিতরণের তারিখ ও সময় জানিয়ে দেবে।

আরও পড়ুনঃ নবান্ন স্কলারশিপ ২০২২ আবেদন পদ্ধতি

এবার জেনে নিন কীভাবে মাধ্যমিক রেজাল্ট দেখবেন?

১) মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য নীচের ‘Click Here’ বাটনে ক্লিক করবেন।

২) ‘Click Here’ বাটনে ক্লিক করার সাথে সাথে মাধ্যমিক রেজাল্টের অফিশিয়াল ওয়েবসাইটে পৌঁছে যাবেন।

৩) ‘Enter Your Registration No.’ -এর ঘরে মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর টাইপ করতে হবে। এবং ‘Enter Date of Birth’ -এর বক্সে জন্মতারিখ (DD/MM/YYYY ফরমেটে) দিতে হবে।

৪) তারপরে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে। তারপরে ওই পরীক্ষার্থীর ২০২২ মাধ্যমিক রেজাল্ট দেখা যাবে।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২২

মাধ্যমিক রেজাল্ট ২০২২

এইভাবে খুব সহজে মাধ্যমিক রেজাল্ট চেক করতে পারবেন। খুব সহজে মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য সবার সাথে এই পোস্টটি শেয়ার করে রাখুন।

এছাড়াও পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ নির্ধারিত যেসব ওয়েবসাইটে মাধ্যমিক রেজাল্ট দেখা যাবে সেগুলি হলো-

www.exametc.com, www.indiaresults.com, www.results.siksha, www.schools9.com, www.fastresult.in

মাধ্যমিক রেজাল্ট ২০২২