অনুমতি ছাড়া নিয়োগ নয় রাজ্যে, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অনুমতি ছাড়া নিয়োগ নয় রাজ্যে

শিক্ষা দপ্তরের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগে রাজ্যের হাইকোর্টে মামলা চলছে। রাজ্যের বড় বড় রাঘববোয়ালরা মামলার জেরে সিবিআইয়ের হেফাজতে রয়েছেন। এই পরিস্থিতিতে শিক্ষা দফতরের নিয়োগ নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী এদিন শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে সর্তকের বার্তা দিলেন। তিনি এদিন বলেন, অর্থ দফতরের অনুমতি ছাড়া অস্থায়ী কিংবা চুক্তিভিত্তিক কোনোরূপ নিয়োগ না করার। অর্থাৎ সরাসরি অনুমতি ছাড়া নিয়োগে “না” মুখ্যমন্ত্রীর।

এদিন তিনি জানান, শুধুমাত্র শিক্ষা দফতর নয়, যেকোনো দফতরে কর্মী নিয়োগের ক্ষেত্রে অর্থ দফতরের সংশ্লিষ্ট কমিটির অনুমতি নিতে হবে। অর্থ দফতর সবুজ সঙ্কেত দিলে তবেই নিয়োগ করা যাবে। স্কুল শিক্ষক নিয়োগের দুর্নীতি নিয়ে রাজ্য রাজনীতি সরগরম। এই প্রেক্ষিতেই এদিন বিভিন্ন দফতরের মন্ত্রী, আমলা এবং জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের পরেই তিনি এমন মন্তব্য করেন।

চাকরির খবরঃ রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

এদিনের বৈঠক নিয়ে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী বলেন, বৈঠকে নতুন কর্মসংস্থান তৈরীর বিষয়েও আলোচনা করা হয়েছে। বিভিন্ন প্রকল্পগুলোর বিষয়ে পর্যালোচনা হয়েছে। এবং মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ দিয়েছিলেন ক্যাজুয়াল বা কন্ট্রাকচুয়াল রিক্রুটমেন্ট অর্থ দফতরের অনুমতি ছাড়া করা যাবে না।