মাধ্যমিক পাশে কনস্টেবল নিয়োগ, প্রতিমাসে বেতন ২১,৭০০/- টাকা

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF) -এর তরফে মাধ্যমিক পাশে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার পুরুষ মহিলা উভয়ই প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- Canstable/Tradesmen
মোটা শূন্যপদ- ৭৮৭ টি। (Male-641, Female-69, EWS-77)
যে সমস্ত ট্রেডে নিয়োগ করা হবে– Cook, Cobble, Tailor, Barber, Washer-man, Sweerper, Painter, Mason, Plumber, Mali, Welder সহ বিভিন্ন পদে নিয়োগ করা হবে।

চাকরির খবরঃ উচ্চমাধ্যমিক পাশে ইন্ডিয়ান এয়ার ফোর্সে নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন। বয়স হিসাব করতে হবে ১ আগস্ট ২০২২ তারিখ অনুযায়ী।
বেতন- পে লেভেল অনুযায়ী ২১,৭০০/- টাকা থেকে ৬৯,১০০/- টাকা।

নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের লিখিত পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট, ফিজিক্যাল ফিটনেস টেস্ট, ট্রেড টেস্ট ও মেডিকেল টেস্টের মাধ্যমে করা হবে।

Male
Height- 170 Cms
Chest- 80-85 Cms (Minimum Expansion 5 Cms)

Female-
Height- 157 Cms

Weight- মেডিকেল টেস্ট অনুযায়ী উভয় প্রার্থীদের ওজোন নির্ধারণ করা হবে।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে ইন্ডিয়ান ওয়েলে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। www cisfrectt.in গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, সম্প্রতি তোলা ছবি (20kb to 50kb), সই (10kb to 20kb) সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ Unreserved প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা ধার্য করা হয়েছে। এবং Women/ SC/ ST প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি জমা করতে হবে না।
আবেদনের শুরু ও শেষ- ২১ নভেম্বর, ২০২২ তারিখ থেকে ২০ ডিসেম্বর, ২০২২ তারিখ পর্যন্ত।

Official Notification: Download Now
Apply Now: Click Here