UPSC CSE | সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউর দিনক্ষণ ঘোষণা করলো কমিশন! ইন্টারভিউ কবে? জানুন বিস্তারিত

সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউর দিনক্ষণ ঘোষণা করলো ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC)। কমিশনের তরফে প্রকাশিত সময়সূচি অনুসারে নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়ার আয়োজন করা হবে আগামী বছরের ৩০ শে জানুয়ারি থেকে ১০ ই মার্চ পর্যন্ত।

সিভিল সার্ভিস একজ়ামিশন (CSE) পরীক্ষা অন্যতম গুরুত্বপূর্ণ একটি জাতীয় স্তরের প্রতিযোগিতামূলক পরীক্ষা। প্রতি বছর এই পরীক্ষার আয়োজন করে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। সম্প্রতি কিছুদিন আগে সিভিল সার্ভিসের প্রথম দফার লিখিত পরীক্ষাটি সম্পন্ন হয়। প্রায় ১০২৬ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন এই পরীক্ষায়। কমিশন জানিয়েছিল, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ইন্টারভিউতে অংশগ্রহণ করতে পারবেন। সেইমতো উত্তীর্ণ এই ১০২৬ জন প্রার্থীর ইন্টারভিউ নেওয়া হবে। শীঘ্রই নির্বাচিত প্রার্থীদের অনলাইন আহ্বানপত্রটি অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করবে কমিশন। এক্ষেত্রে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে জানানো হচ্ছে ইন্টারভিউ সংক্রান্ত যাবতীয় তথ্য জানার জন্য কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (upsc.gov.in) -এ নজর রাখতে।

আরও পড়ুনঃ দ্রুত নিয়োগের দাবিতে পিএসসি দপ্তরে অভিযান চাকরিপ্রার্থীদের!

FB Join

প্রসঙ্গত, কমিশনের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে ডিটেলড অ্যাপ্লিকেশন ফর্ম (ডিএএফ-২) জমা দিতে হবে প্রার্থীদের। যাঁরা জমা দেবেন না তাঁদের প্রার্থীপদ বাতিল করা হবে। কমিশন জানিয়েছে, নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউর স্থান শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। ইন্টারভিউ নেওয়া হবে ২০২৩ এর ৩০শে জানুয়ারি থেকে ১০ই মার্চ পর্যন্ত। ইন্টারভিউর সকাল পর্বের জন্য প্রার্থীদের সকাল ৯ টায় এবং দুপুর পর্বের জন্য দুপুর ১টা নাগাদ নির্দিষ্ট স্থানে উপস্থিত হতে হবে।