সরকারি অফিসে গ্রূপ-ডি কর্মী নিয়োগ, সরাসরি অনলাইনে আবেদন করুন

পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে রাজ্যের ডেভেলপমেন্ট অথরিটিতে গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সরাসরি অনলাইনের মাধ্যমে পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন। কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়স সীমা, আবেদন পদ্ধতি ও নিয়োগ পদ্ধতি সহ রইল বিস্তারিত প্রতিবেদন। West Bengal Group- D Recruitment 2022.

পদের নাম- গ্রুপ- ডি।
বয়স সীমা- গ্রুপ- ডি পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। বয়স হিসাব করবেন ১ জানুয়ারি, ২০২২ তারিখের হিসাবে। SC/ ST/ OBC/ Ex- Serviceman/ PWD প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।
বেতনক্রম- মূল বেতন ১৭,০০০/- থেকে ৪৩,৬০০/- টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণী পাশ।

নিয়োগ পদ্ধতি- নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে। লিখিত পরীক্ষা হবে ৮৫ নম্বরের। প্রশ্ন হবে MCQ টাইপের। প্রশ্নপত্র হবে বাংলা ও ইংরেজি ভাষায়। লিখিত পরীক্ষায় নেগেটিভ মার্কিং রয়েছে। প্রতি প্রশ্নের ভুল উত্তরের জন্য ০.৫ নম্বর কেটে নেওয়া হবে। লিখিত পরীক্ষায় যেসব বিষয় গুলি থেকে প্রশ্ন আসবে সেগুলো হলো-
১) জেনারেল স্টাডিজ (ইতিহাস, ভূগোল ও ভৌত বিজ্ঞান, বায়ো সাইন্স, এনভায়রনমেন্টাল সাইন্স)- ৪০ নম্বর।
২) বাংলা- ১০ নম্বর।
৩) গণিত (পাটিগণিত, বীজগণিত, জ্যামিতি)- ৩৫ নম্বর।

ইন্টারভিউ- যেসব প্রার্থীরা লিখিত পরীক্ষায় পাশ করবেন, কেবল তারাই ইন্টারভিউ তে অংশগ্রহণ করতে পারবেন। ইন্টারভিউ হবে ১৫ নম্বরের।

চাকরির খবরঃ ফেব্রুয়ারি মাসের সমস্ত চাকরির খবর

আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন সরাসরি অনলাইনে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। www.coochbehar.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ পর্যন্ত।
আবেদন ফি- SC/ ST/ PWD শ্রেণীভূক্ত প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ১০০ টাকা জমা দিতে হবে। SC/ ST/ PWD বাদে বাকি অন্যান্য প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ২০০ টাকা জমা দিতে হবে।
নিয়োগের স্থান- নিয়োগ করা হবে কোচবিহার জেলার চ্যাংড়াবান্ধা ডেভলপমেন্ট অথরিটিতে।

আরও পড়ুনঃ
দুর্গাপুর স্টিল প্ল্যান্ট কর্মী চাকরির সুযোগ
মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ

Official Notice: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here