Justice Abhijit Gangopadhyay: প্রাথমিকের নিয়োগে সুযোগ পাবেন কেন্দ্রীয় টেট উত্তীর্ণরা! পড়ুন বিস্তারিত

Justice Ganguly

এতদিন পর্যন্ত রাজ্যের প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারতেন না কেন্দ্রীয় টেট উত্তীর্ণরা। কিন্তু এবার সেই নিয়মে এলো বদল। এদিন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন এবার থেকে রাজ্যের প্রাথমিকের শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন কেন্দ্রের(সিটেট)উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা।

দেশের অধিকাংশ শিক্ষক নিয়োগ প্রক্রিয়াতে অংশগ্রহণ করতে পারেন কেন্দ্রীয় টেট উত্তীর্ণ প্রার্থীরা। কেবলমাত্র এ রাজ্যের ক্ষেত্রেই তার ব্যতিক্রম ছিল। এ রাজ্যের নিয়োগ প্রক্রিয়ায় তাঁরা আবেদন করতে পারতেন না। ফলে বহু ইচ্ছুক প্রার্থীরাই সুযোগ থেকে বঞ্চিত হতেন। সম্প্রতি এ বিষয়ে আদালতের দ্বারস্থ হন এক সিটেট উত্তীর্ণ চাকরিপ্রার্থী। সংশ্লিষ্ট মামলার শুনানিতে এহেন বৈষম্যের দিকটি তুলে ধরেন মামলাকারীর আইনজীবী। এরপরই বিষয়টি পর্যালোচনা করে নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন তাঁর নির্দেশ অনুসারে রাজ্যের প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন কেন্দ্রের টেট(সিটেট) উত্তীর্ণ প্রার্থীরা।

আরও পড়ুনঃ গ্রুপ- ডি মামলায় সামনে এলো ১০০ ওএমআর শিটের তথ্য

FB Join

বৃহস্পতিবার আদালতের নির্দেশের পর কেন্দ্রের টেট উত্তীর্ণ প্রার্থীরা প্রাথমিকের ইন্টারভিউ প্রক্রিয়ায় আবেদন করতে পারবেন। ফলে চাকরি পাওয়ার প্রতিযোগিতা যে বাড়বে তা বলাই বাহুল্য। তবে এদিন জানা গিয়েছে, বর্তমানে আবেদনের সুযোগ মিললেও পরবর্তীতে এই সকল প্রার্থীদের চাকরির সুপারিশের ক্ষেত্রে চূড়ান্ত ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেবে হাইকোর্ট।