ডিআরডিও -তে কর্মী নিয়োগ, ট্রেনিং চলাকালীন প্রতিমাসে স্টাইপেন্ড পাবেন

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন বা ডিআরডিও (DRDO) -তে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যেকোন ভারতীয় নাগরিক এই প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। প্রশিক্ষণ চলাকালীন প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড দেওয়া হবে। আবেদনে আগ্রহী হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। DRDO Apprenticeship Training. বিজ্ঞপ্তি নং- DLJU/ HRD/ Rectt/ Apprentinship/ 2021- 22

পদের নাম ও শূন্যপদ- ইন্সট্রুমেন্ট মেকানিক (2 টি), মেকানিক ডিজেল (2 টি), কার্পেন্টার (2 টি), প্লাম্বার (1 টি), ওয়েল্ডার (1 টি), ইনফরমেশন কমিউনিকেশন টেকনোলজি সিস্টেম মেইনটেনেন্স (ICTSM) (2 টি), টার্নার (1 টি), মেশিনিস্ট (1 টি), ফিটার (1 টি), ইলেকট্রিশিয়ান (1 টি), কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট (COPA) (20 টি), স্টেনোগ্রাফার এন্ড সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট (ইংলিশ) (8 টি), স্টেনোগ্রাফার এন্ড সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট (হিন্দি) (2 টি), কম্পিউটার হার্ডওয়ার এন্ড নেটওয়ার্ক মেইনটেনেন্স (3 টি)।

আরও চাকরির খবর:
ইন্টারভিউ দিয়ে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ
উচ্চমাধ্যমিক পাশে ক্লার্ক নিয়োগ
খড়গপুর আইআইটি -তে কর্মী নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা- সংশ্লিষ্ট শাখায় আইটিআই পাস করে থাকতে হবে। 2021 সালে পাশ করতে হবে।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 7,000/- টাকা।
ট্রেনিংয়ের সময়সীমা- 12 মাস

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। www.drdo.gov.in এই ওয়েবসাইট থেকে নির্দিষ্ট ফর্মটি ডাউনলোড করে পূরণ করে সঙ্গে সংশ্লিষ্ট শংসাপত্র স্ক্যান করে পিডিএফ তৈরি করে জমা করতে হবে। পিডিএফ জমা করতে পারবেন [email protected] এই ই-মেইলের মাধ্যমে।

প্রার্থী বাছাই পদ্ধতি- কোনরকম লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ হবে না। মেধার (প্রাপ্ত নম্বর বা পার্সেন্টেজ) ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে। নির্বাচিত প্রার্থীদের অফার লেটার এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।