বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশে নবম-দশমের নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত হচ্ছে ইডি! পড়ুন বিস্তারিত প্রতিবেদন

এই প্রথম নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কে যুক্ত করার নির্দেশ দিল হাইকোর্ট। বুধবার ছিল এই সংক্রান্ত মামলার শুনানি। এদিন আদালতে মামলা চলাকালীন সময়ে নবম-দশমের নিয়োগ দুর্নীতি কান্ডের তদন্তে ইডি কে যুক্ত হওয়ার নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

শিক্ষক নিয়োগ দুর্নীতি কান্ডে বারবার প্রশ্নের মুখে রাজ্য। তদন্তে প্রকাশ পেয়েছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। ইতিমধ্যেই সংশ্লিষ্ট ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা(সিবিআই)। এই তদন্ত চলাকালীন সময়ে নিয়োগ দুর্নীতি কান্ডে প্রচুর পরিমাণ অবৈধ টাকার লেনদেনের হিসেব পেয়েছে সিবিআই। সংশ্লিষ্ট ঘটনার প্রমাণও রয়েছে সিবিআইয়ের কাছে। এই সমস্ত প্রমাণ আদালতে পেশ করে সিবিআইয়ের আইনজীবী। এরপরেই এই বেআইনি অর্থের লেনদেন সংক্রান্ত ঘটনার তদন্তে ইডি(এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) কে যুক্ত হওয়ার নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

FB Join

আরও পড়ুনঃ NEET -এ চোখ ধাঁধানো ফল ‘সরস্বতীর’

এদিন বুধবার ছিল নবম-দশমের নিয়োগ দুর্নীতি মামলার শুনানি। এদিন বিচারপতি গঙ্গোপাধ্যায় দুর্নীতির তদন্তের স্বার্থে ইডি কে যুক্ত করার নির্দেশ দেওয়ার পাশাপাশি ১০২ জন চাকরিপ্রার্থীকে কাউন্সিলিং করে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, এর আগে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্ত চললেও এই প্রথম ইডি কে যুক্ত করার নির্দেশ দিল আদালত। এরপর তদন্ত এগোতে দুর্নীতির আর কোন তলের সন্ধান মেলে, সেদিকেই তাকিয়ে বিভিন্ন মহল।