বিদ্যুৎ দপ্তরের বিনামূল্যে প্রশিক্ষণ, আবেদন চলবে ১২ সেপ্টেম্বরের পর্যন্ত

বিদ্যুৎ দপ্তরের বিনামূল্যে প্রশিক্ষণ

কেন্দ্রীয় সরকারের বিদ্যুৎ দপ্তরের বিভিন্ন ট্রেডে অ্যাপ্রেন্টিস পদে প্রশিক্ষণ দেওয়া হবে। সম্পূর্ণ বিনামূল্যে এই প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন প্রার্থীরা। এমনকি প্রশিক্ষণ চলাকালীন প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাবেন। কোন কোন ট্রেডে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা এবং আবেদন পদ্ধতি সহ  রইলো বিস্তারিত প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাসসহ ট্রেড গুলির নাম- মোট ২৮৪ টি। (ইলেকট্রিশিয়ান- ৫০ টি, ইলেকট্রিশিয়ান মেকানিক- ১০০ টি, ফিটার- ৫০ টি, R&AC- ১০ টি, MMV- ১ টি, Turner- ১০ টি, Machinist- ১০ টি, Machinist ( G)- ৩ টি, MM Tool Maint- ২ টি, কার্পেন্টার- ৫ টি, COPA- ২০ টি, ডিজেল Macanic- ৩ টি, প্লাম্বার- ১ টি, SMW- ১ টি, Welder- ১৫ টি, পেইন্টার- ৩ টি)।
শিক্ষাগত যোগ্যতা- NCVT অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ সার্টিফিকেট থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসাব করতে হবে ১৪ অক্টেবর ২০২২ তারিখ অনুযায়ী। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
প্রশিক্ষণের সময়কাল- ১ বছর। প্রশিক্ষণ শুরু হবে ১৮ ই অক্টোবর থেকে।
স্টাইপেন্ড- উপরে উল্লেখিত MM Tool Maint ট্রেড পর্যন্ত প্রতি মাসে ৮০৫০ টাকা এবং বাকি ট্রেডগুলির ক্ষেত্রে প্রতিমাসে ৭৭০০ টাকা।

চাকরির খবরঃ রাজ্যে নতুন করে আশা কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা উল্লেখিত ঠিকানায় পাঠাতে হবে। নথিপত্র যোগ করা আবেদনপত্রটি একটি মুখবন্ধ খামে ভরে তার উপর বড় হাতে লিখতে হবে “APPLICATION FOR THE POST OF ______________ (কোন পদের জন্য আবেদন করছেন ওই পদের নাম)।
আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা সহ তারিখ- মুর্শিরাবাদের Govt. ITI -এর ক্ষেত্রে ৮ ই আগস্টের মধ্যে জমা দিতে হবে এবং Govt. QQS. ITI Girls, Santosh nagar, Saidabad (Mandal), Hydrabad -এর ক্ষেত্রে হলে ১২ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে।
নিয়োগ পদ্ধতি- ITI কোর্স পাশ করা নম্বরের উপর ভিত্তি করে প্রার্থী নির্বাচিত করা হবে।

চাকরির খবরঃ রাজ্যে কন্যাশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here