Google ইন্টার্নশিপ প্রোগ্রাম ২০২২, প্রতি মাসে স্টাইপেন্ড পাবেন

Google ইন্টার্নশিপ প্রোগ্রাম ২০২২

বিশ্বের সবথেকে বড় এবং গুরুত্বপূর্ণ আইটি সংস্থা গুগুল ভারতে তাদের একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম আয়োজন করতে চলেছে। ২০২৩ সালের জানুয়ারিতে উইন্টার ইন্টার্নশিপ ও মে- জুনে সামার ইন্টার্নিশিপে আবেদন করা যাবে। এই ইন্টার্নশিপে যেকোনো ভারতীয় পড়ুয়ারা আবেদন করতে পারবেন। লাগবে না কোনো আলাদা অভিজ্ঞতা। ভালো খবর হলো এই প্রশিক্ষণ চলাকালীন নির্বাচিত প্রার্থীরা প্রতিমাসে স্টাইপেন্ড পাবেন। গুগুল ইন্টারর্নিশিপে (Google Internship) কিভাবে আবেদন করবেন, শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ জেনে নিন বিস্তারিত আপডেট।

Google Winter And Summer Internship 2023

ইন্টার্নশিপের সময়সীমা- উইন্টার ইন্টার্নশিপ ২২ সপ্তাহ থেকে ২৪ সপ্তাহ পর্যন্ত চলবে। সামার ইন্টার্নশিপ চলবে ১০ সপ্তাহ থেকে ১২ সপ্তাহ পর্যন্ত । ইন্টার্নশিপ চলাকালীন নির্বাচিত প্রার্থীরা স্টাইপেন্ড পাবেন। তবে মাসিক ঠিক কত টাকা স্টাইপেন্ড দেওয়া হবে তা সঠিক ভাবে জানা যায়নি।
ইন্টার্নশিপের স্থান- ব্যাঙ্গালোর ও হায়দ্রাবাদ।

চাকরির খবরঃ রাজ্যে কন্যাশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা- এই ইন্টার্নশিপ প্রোগ্রামে কম্পিউটার সায়েন্স বা জাতীয় টেকনিক্যাল ফিল্ডে গ্রাজুয়েশন, মাস্টার ডিগ্রী অথবা পিএইচডি করা থাকতে হবে। সঙ্গে সফটওয়্যার ডেভেলপমেন্টের কাজের দক্ষতা থাকতে হবে। এছাড়াও C, C++, Java, JavaScript, Python or Similar -এর একটিতে সফটওয়্যার ডেভেলপমেন্ট ও কোডিং এর অভিজ্ঞতা থাকতে হবে। এবং প্রার্থী কে ইংরেজিতে কথা বলতে ও লিখতে জানতে হবে।

আবেদন পদ্ধতি- আবেদনে ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।
নিয়োগ পদ্ধতি- অফলাইন টেস্ট ও ইন্টারভিউয়ে মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

Official Notice: Click Here
Apply Now: Click Here
Daily Job Update: Click Here