প্রাইমারি টেট পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, পরীক্ষার দিন চলবে অতিরিক্ত ট্রেন, মেট্রো

প্রাইমারি টেট পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

রবিবার ১১ই ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে টেট পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছেন সাত লক্ষ পরীক্ষার্থী। প্রায় ১৩৪৮ টি পরীক্ষাকেন্দ্রে নেওয়া হবে পরীক্ষা। এদিন টেট পরীক্ষার্থীদের সুবিধার্থে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে মেট্রো ও রেল কর্তৃপক্ষ। জানানো হয়েছে, টেট পরীক্ষার দিন সকাল ৮টা থেকে চলবে অতিরিক্ত ট্রেন। এছাড়া হাওড়া, মালদহ, আসানসোল ডিভিশনে ট্রেন বাতিল থাকছে না। শিয়ালদা ডিভিশনে চলবে অতিরিক্ত ৩২টি ট্রেন। এছাড়া বেলা একটার পর থেকে দক্ষিণেশ্বর ও কবি সুভাষ স্টেশনের মধ্যে আপ ও ডাউনে চলবে বাড়তি মেট্রো।

নবান্নে আয়োজিত টেট পরীক্ষা বিষয়ক বৈঠকে রাজ্যে প্রাইমারি টেট পরীক্ষার দিন পরিবহণ ব্যবস্থা সচল রাখার বিষয়ে আলোচনা হয়। সবদিক থেকে পরীক্ষার্থীদের সুবিধার্থে অতিরিক্ত ট্রেন, মেট্রো সহ যানবাহনের সংখ্যা বৃদ্ধির দিকেও ইঙ্গিত করা হয়। এছাড়া যানজট নিরসনে কড়া নজর রাখতেও তৎপর প্রশাসন। এরপর সম্প্রতি বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ পরিবহণ ব্যবস্থার আলোচনা প্রসঙ্গে ফের বৈঠক ডাকে নবান্ন।

FB Join

Primary TET PracticeSet: Download Now

সেই বৈঠকে উপস্থিত ছিলেন বেঙ্গল বাস সিন্ডিকেট, অল বেঙ্গল বাস-মিনিবাস সমন্বয় সমিতি, সিটি সাবার্বান বাস সার্ভিস, ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস মালিক সংগঠন সহ একাধিক বাস, ট্যাক্সি, অটো সংগঠনের সভাপতি ও কয়েকটি গুরুত্বপূর্ণ দফতরের সচিবরা। পরীক্ষার দিন যাতে সুষ্ঠু পরিবহণ ব্যবস্থা বজায় থাকে ও পরীক্ষার্থীদের গন্তব্যে পৌঁছাতে যাতে কোনোরকম অসুবিধার সম্মুখীন না হতে হয় সেই দিকগুলি নিয়ে আলোচনা করা হয় বৈঠকে। একইসাথে টেট পরীক্ষাকে কেন্দ্র করে জেলাগুলি পরিবহণের দিক থেকে কি কি ব্যবস্থা নেবে সেই দিকগুলিও খতিয়ে দেখা হবে বলে জানা যাচ্ছিল।

এরপরই পরীক্ষার্থীদের সুবিধার্থে পরিবহণ ব্যবস্থার দিক থেকে নেওয়া হলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। ইতিমধ্যেই জানানো হয়েছে, পরীক্ষার দিন সকাল আটটা থেকে চলবে অতিরিক্ত ট্রেন। পরীক্ষার পর দশ মিনিট অন্তর থাকছে ট্রেন। তবে ইস্ট ওয়েস্ট মেট্রো নিয়ে এখনই আলাদাভাবে কোনোও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু বেলা একটার পর থেকে দক্ষিণেশ্বর ও কবি সুভাষ স্টেশনের মধ্যে আপ ও ডাউনে চালু থাকবে বাড়তি মেট্রো। ওইদিন হাওড়া, মালদহ, আসানসোল ডিভিশনে বাতিল হচ্ছে না কোনোও ট্রেন। সাথে পরীক্ষার্থীদের সুবিধার্থে শিয়ালদা ডিভিশনে ৩২ টি অতিরিক্ত ট্রেন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।