ইন্ডিয়ান এয়ারফোর্সে গ্রূপ-সি কর্মী নিয়োগ, Indian Airforce LDC, MTS Recruitment

ইন্ডিয়ান এয়ারফোর্সে গ্রূপ-সি কর্মী নিয়োগ

সমস্ত বেকার যুবক যুবতীদের জন্য দারুন সুখবর দিল ভারতীয় বায়ুসেনা। এবার ভারতীয় এয়ার ফোর্সে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বা স্নাতক পাশ যোগ্যতায় লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC), মাল্টিটাস্কিং স্টাফ (MTS) সহ বিভিন্ন পদে নিয়োগ করা হচ্ছে। যেকোন ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। আপনি যদি আবেদনের জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে জেনে নিন বয়স, বেতন সহ সম্পূর্ণ আবেদন পদ্ধতি।

পদের নাম- লোয়ার ডিভিশন ক্লার্ক, মাল্টিটাস্কিং স্টাফ, স্টোর কিপার, কুক, পেইন্টার, ফিটার, কার্পেন্টার, হাউসকিপিং স্টাফ, টেলার, মেস স্টাফ, লন্ড্রি ম্যান, Supdt (স্টোর), কপার স্মিথ এন্ড সিট মেটাল ওয়ার্কার, এয়ারক্রাফট মেকানিক, ট্রেডসম্যান মেট, হিন্দি টাইপিস্ট।
মোট শূন্যপদ- 197 টি।
বয়স- বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে। OBC প্রার্থীরা সর্বোচ্চ বয়সে 3 বছর, SC/ ST প্রার্থীরা সর্বোচ্চ বয়সে 5 বছর এবং PWD প্রার্থীরা সর্বোচ্চ বয়সে 10 বছরের ছাড় পাবেন এছাড়াও যে সমস্ত প্রার্থীরা বয়সের ছাড় পেয়ে থাকেন তারা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

চাকরির খবরঃ আগস্ট মাসের সমস্ত চাকরির খবর

শিক্ষাগত যোগ্যতা- Supdt. (স্টোর) পদে আবেদনের জন্য স্নাতক হতে হবে। কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে স্টোর এবং অ্যাকাউন্ট রক্ষণাবেক্ষণের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। হিন্দি টাইপিস্ট, লোয়ার ডিভিশন ক্লার্ক পদগুলিতে আবেদনের জন্য উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং কম্পিউটারে ইংরেজিতে মিনিটে 35 টি এবং হিন্দিতে মিনিটে 30 টি শব্দ তোলার গতি থাকতে হবে। স্টোর কিপার আবেদনের জন্য উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং কোনো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে স্টোর ও অ্যাকাউন্ট রক্ষণাবেক্ষণের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পেইন্টার, টেলার, কপার স্মিথ এন্ড সিট মেটাল ওয়ার্কার, এয়ারক্রাফট মেকানিক পদগুলিতে আবেদনের জন্য মাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই সার্টিফিকেট থাকতে হবে। কুক, হাউসকিপিং স্টাফ, লন্ড্রিম্যান, মেস স্টাফ, মাল্টিটাস্কিং স্টাফ, ট্রেডসম্যান মেট পদগুলিতে আবেদনের জন্য মাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন- Supdt (স্টোর) পদের জন্য পে লেভেল 4 অনুযায়ী। স্টোর কিপার কুক কার্পেন্টার কপার্সমিথ এন্ড সিট মেটাল ওয়ার্কার এয়ারক্রাফট মেকানিক ফিটার টেলার হিন্দি টাইপিস্ট পদের জন্য পে লেভেল 2 অনুযায়ী। লন্ড্রিম্যান, মেস স্টাফ, মাল্টিটাস্কিং স্টাফ, ট্রেডসম্যান মেট পদের জন্য পে লেভেল 1 অনুযায়ী বেতন দেওয়া হবে।

চাকরির খবরঃ রাজ্যের মিড-ডে-মিল প্রকল্পে নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনে -এর মাধ্যমে। নির্দিষ্ট ফর্মটি পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে 10 টাকার স্ট্যাম্প পেস্ট করে অর্ডিনারি পোস্টের মাধ্যমে এয়ার ফোর্স স্টেশনে পাঠিয়ে দিতে হবে। কোন পোষ্টের জন্য আবেদন করছেন তা খামের উপরে লিখে দিতে হবে। একাধিক পদে আবেদন করতে চাইলে প্রত্যেকটি পদের জন্য আলাদাভাবে আবেদন করতে হবে। রেজিস্টার্ড পোস্ট, স্পিড পোস্ট বা কুরিয়ারের মাধ্যমে আবেদনপত্র পাঠালে তা গ্রহণ করা হবে না। আবেদন করতে পারবেন আগামী ৭ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত।

আবেদনপত্রের সাথে যেসব নথিপত্র গুলি পাঠাতে হবে তা হলো- বয়সের শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র, কারিগরি শিক্ষার শংসাপত্র, শারীরিকভাবে অক্ষমতার শংসাপত্র, অভিজ্ঞতার শংসাপত্র, জাতিগত শংসাপত্র এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি (আরোও একটি ছবি আবেদনপত্রের সঙ্গে পেস্ট করে দিতে হবে) সংশ্লিষ্ট আবেদনপত্রের সঙ্গে যুক্ত করে দিতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ

Official Notice: Download Now
Application form: Download Now
Official Website: Click Here