Railway Job: ৩৫ হাজার শূন্যপদে নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল, সুখবর চাকরিপ্রার্থীদের জন্য

Railway Job

ভারতীয় রেলের পক্ষ থেকে নিয়োগ করা হবে ৩৫ হাজারেরও বেশি শূন্যপদে। নিয়োগ হবে নন টেকনিক্যাল ক্যাটেগরির জন্য। মোট শূন্যপদের সংখ্যা ৩৫ হাজার ২৮১ টি। ২০২৩ এর মার্চ মাসের মধ্যেই নির্ধারিত শূন্যপদে নিয়োগের সম্ভাবনা ভারতীয় রেলের তরফে।

বহুদিন পর পরীক্ষার মাধ্যমে নিয়োগ কর্মসূচি ঘোষিত হয়েছে রেলের পক্ষ থেকে। আরআরবি এনটিপিসির মোট ৩৫ হাজার ২৮১ টি শূন্যপদ পূরণের কথা জানিয়েছিল রেল। সেই অনুযায়ী বিভিন্ন জোনে নেওয়া হয়েছে পরীক্ষা। জমা পড়ে প্রচুর সংখ্যক পরীক্ষার্থীর আবেদন। পরবর্তীতে পরীক্ষায় অংশগ্রহণ করেন আবেদনরত প্রায় লক্ষাধিক চাকরিপ্রার্থী। ইতিমধ্যেই রেলের তরফে ঘোষিত হওয়া ৩৫ হাজার ২৮১ টি শূন্যপদের মধ্যে লেভেল-৬ এর পরীক্ষার ফলাফল প্রকাশ পায় সেপ্টেম্বরে। এক্ষেত্রে প্রার্থী সংখ্যা ছিল ৭১২৪ জন। এছাড়াও ২১ টি আরআরবি পদের মধ্যে প্রকাশ পেয়েছে ১৭ টির ফল। রেলের তরফে জানানো হয়েছে শীঘ্রই প্রকাশ পেতে চলেছে বাকি পরীক্ষার ফলও। প্রসঙ্গত, লেভেল-৬ এর পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নথি যাচাইকরণ ও মেডিক্যাল টেস্ট চলছে।

আরও পড়ুনঃ রাজ্যের স্কুলে ক্লার্ক নিয়োগ চলছে

রেলের তরফে জানানো হয়েছে, অতি শীঘ্রই প্রকাশ পেতে চলেছে রেলের অন্যান্য পরীক্ষাগুলির ফলাফল। যেমন, লেভেল-৫ এর ফলাফল প্রকাশ পেতে পারে নভেম্বরের তৃতীয় সপ্তাহের মধ্যে। এই বিভাগের উত্তীর্ণ তালিকায় থাকা প্রার্থীদের নথি যাচাই ও মেডিক্যাল টেস্ট হবে ডিসেম্বর মাসের মধ্যেই। সেই অনুযায়ী নিয়োগ কর্মসূচি গৃহীত হবে ২০২৩ এর জানুয়ারি মাসের মধ্যে। প্রসঙ্গত, ভারতীয় রেল জানিয়েছে, মোট শূন্যপদে নিয়োগের যে ঘোষণা করা হয় সেই সংক্রান্ত পরীক্ষার ফলাফল ও মেধাতালিকা দ্রুততার সাথে প্রকাশ করার পরেই নেওয়া হবে নিয়োগ কর্মসূচি।