রেল নির্মাণ ফ্যাক্টরিতে প্রশিক্ষণের সুযোগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

রেল নির্মাণ ফ্যাক্টরিতে প্রশিক্ষণের সুযোগ

ভারতীয় রেলে বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ। রেল নির্মাণ কারখানায় এই প্রশিক্ষণ দেওয়া হবে। কোনরকম পরীক্ষা ছাড়াই মেধার ভিত্তিতে নিয়োগ করা হবে। ট্রেনিং চলাকালীন প্রতিমাসে স্টাইপেন্ডের ব্যবস্থা রয়েছে। আবেদনে আগ্রহী হয়ে থাকলে জেনে নিন বয়স, বেতন সহ সম্পূর্ণ আবেদন পদ্ধতি।

প্রশিক্ষণের নাম- অ্যাপ্রেন্টিস ট্রেনিং।
প্রশিক্ষণের সময়সীমা- এক বছর।
যেসব ট্রেডে নিয়োগ করা হবে- ফিটার, মেশিনিস্ট, মেকানিক (মোটর ভেহিকেল), টার্নার, CNC প্রোগ্রামিং কাম অপারেটর, ইলেকট্রিশিয়ান, ইলেকট্রনিক্স মেকানিক।
শূন্যপদ- 192 টি।
বয়স- 13/09/2021 তারিখের হিসাবে বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে। OBC প্রার্থীরা সর্বোচ্চ বয়সে 3 বছর, SC/ ST প্রার্থীরা সর্বোচ্চ বয়সে 5 বছর ছাড় পাবেন।

চাকরির খবরঃ রাজ্যে ১৩ হাজার আশা কর্মী নিয়োগ

শিক্ষাগত যোগ্যতা- কমপক্ষে 50 শতাংশ নম্বর সহ মাধ্যমিক পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল কাউন্সিল ফর ভোকেশনাল ট্রেনিং (NCVT) স্বীকৃত ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট (NTC) থাকতে হবে।
স্টাইপেন্ড- ফিটার, মেশিনিস্ট, মেকানিক (মোটর ভেহিকেল), টার্নার, ইলেকট্রিশিয়ান এবং ইলেকট্রনিক মেকানিক পদের জন্য শুরুতে প্রতি মাসে বেতন 12,261/- টাকা এবং CNC প্রোগ্রামিং অপারেটর পদের জন্য শুরুতে প্রতি মাসে বেতন 10,899/- টাকা।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। www.rwf.indianrailways.gov.in এই ওয়েবসাইট থেকে নির্দিষ্ট ফর্মটি ডাউনলোড করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে নিম্নলিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদন করতে পারবেন আগামী 13 সেপ্টেম্বর পর্যন্ত।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The Senior Personnel Officer, Rail Wheel Factory, Personnel Department, Yelahanka, Bangalore- 560064

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে পোস্ট অফিসে নিয়োগ

আবেদন ফি- আবেদনকারীকে প্রিন্সিপাল ফিনান্সিয়াল অ্যাডভাইজার/ রেল হুইল ফ্যাক্টরি এর আনুকূল‍্যে 100 টাকার একটি পোস্টাল অর্ডার/ ডিমান্ড ড্রাফ কাটতে হবে এবং এই নথিটি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে। ST/SC/PWD এবং মহিলা প্রার্থীদের জন‍্য কোনোরকম আবেদন ফি লাগবে না।

Official Notice: Download Now
Application form: Click Here