এইট পাশে জেলা আদালতে চাকরির সুযোগ, দেখে নিন আবেদন পদ্ধতি

এইট পাশে জেলা আদালতে চাকরির সুযোগ

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। রাজ্যে জেলা আদালতে গ্রুপ-সি ও গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও অষ্টম শ্রেণী পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে ঝাড়গ্রাম জেলা আদালতে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা উভয়ই আবেদনযোগ্য।

বিজ্ঞপ্তি নং 01
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- ২৩/০৯/২০২১

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বিস্তারিত বিবরণ নিচে দেওয়া হল-

যেসব পদে নিয়োগ করা হবে- ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রুপ- বি), লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ- সি), প্রসেস সার্ভার (গ্রুপ- সি), পিওন / নাইট গার্ড (গ্রুপ- ডি), সুইপার (গ্রুপ- ডি)

বিভিন্ন পদ অনুযায়ী মূল বেতন-
ইংলিশ স্টেনোগ্রাফারঃ ৩২,১০০- ৩৮,৪০০ টাকা।
লোয়ার ডিভিশন ক্লার্কঃ ২২,৭০০- ৩৬,৪০০ টাকা।
প্রসেস সার্ভারঃ ২১,০০০- ৩৩,৭০০ টাকা।
পিওন / নাইট গার্ডঃ ১৭,০০০- ২৫,৬০০ টাকা।
সুইপারঃ ১৭,০০০- ২৫,৬০০ টাকা।

মোট শূন্য পদের সংখ্যা-
ইংলিশ স্টেনোগ্রাফারঃ ১ টি। (SC)
লোয়ার ডিভিশন ক্লার্কঃ ২২ টি।
প্রসেস সার্ভারঃ ১ টি।
পিওন / নাইট গার্ডঃ ২৮ টি।
সুইপারঃ ৩ টি।

শিক্ষাগত যোগ্যতা- এই নিয়োগের বিজ্ঞপ্তি গত ২৩ সেপ্টেম্বর, ২০২১ তারিখে প্রকাশিত হলেও এখনও পর্যন্ত এই নিয়োগের পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। খুব শীঘ্রই এই নিয়োগের পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এই পোস্টে আপডেট দেওয়া হবে।

সম্পূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশিত না হলেও সাধারণভাবে বলা যেতে পারে লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস, প্রসেস সার্ভার পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে মাধ্যমিক পাস। পিয়ন/ নাইট গার্ড এবং সুইপার পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে অষ্টম শ্রেণী পাস। ইংলিশ স্টেনোগ্রাফার আবেদন করার জন্য যোগ্যতা লাগতে পারে গ্রাজুয়েশন পাস, সঙ্গে স্টেনোগ্রাফিতে নির্দিষ্ট সংখ্যক শব্দ তোলার গতি থাকতে হবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন সরাসরি অনলাইনে। কলকাতা হাইকোর্টের অফিশিয়াল ওয়েবসাইটে (www.calcuttahighcourt.gov.in) গিয়ে অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হতে চলেছে। অনলাইনে আবেদন করার জন্য আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকতে হবে। আবেদন করার সময় আবেদনকারীর সমস্ত নথি পত্র এবং স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে।

আরও চাকরির খবরঃ
পশ্চিমবঙ্গে ইন্ডিয়ান ওয়েল -এর মাধ্যমে বিনামূল্যে প্রশিক্ষণ
কলকাতা এশিয়াটিক সোসাইটিতে ক্লার্ক পদে চাকরি
৭ হাজার শূন্যপদে ব্যাংক ক্লার্ক নিয়োগ
মাধ্যমিক পাশে পৌরসভায় নিয়োগ চলছে

আরও পড়ুনঃ
নবান্ন স্কলারশিপ ২০২১ আবেদন পদ্ধতি
বিকাশ ভবন স্কলারশিপ ২০২১ আবেদন পদ্ধতি