SSC দুর্নীতি কান্ডে এবার চাকরি প্রাপকদের ডাকলো সিবিআই! পড়ুন বিস্তারিত

এসএসসি দুর্নীতি কান্ডে কড়া পদক্ষেপ গ্রহণ সিবিআইয়ের। এবার নিজাম প্যালেসে ডাক পড়লো চাকরি প্রাপকদের। এদিন সোমবার গ্রুপ ‘সি’ ও গ্রুপ ‘ডি’ র চাকরি পাওয়া প্রার্থীদের তলব করা হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রধান কার্যালয়ে। একইসাথে ডাকা হয় গ্রুপ ‘সি’ ও ‘ডি’ এর চাকরিপ্রার্থীদেরও। সিবিআইয়ের তরফে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁদের।

CBI on SSC Scam

এর আগে এসএসসি দুর্নীতি মামলা নিয়ে সিবিআইয়ের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছে হাইকোর্ট। বিচারপতির দাবি, শ্লথ গতিতে এগোচ্ছে তদন্ত প্রক্রিয়া। যেমন, গ্রুপ ‘ডি’ র ৫৪২ জনকে জিজ্ঞাসাবাদ করলে সামনে আসতে পারতো আরও গুরুত্বপূর্ণ তথ্য। এরপর এসএসসি দুর্নীতি মামলায় নতুন করে সংযুক্ত হন চার ইন্সপেক্টর। হাইকোর্টের নির্দেশের পরেই তড়িঘড়ি তদন্ত প্রক্রিয়ায় গতি আনতে শুরু করে সিবিআই অফিসারেরা। দুর্নীতি প্রসঙ্গে বিভিন্ন দিকের বিবেচনাও শুরু হয়। নেওয়া হয় প্রয়োজনীয় পদক্ষেপ। জিজ্ঞাসাবাদ ও জেরা পর্বও চলতে থাকে সাথে। এর আগে দুর্নীতি কান্ডে জেরা করা হয়েছে রাজ্যের নেতা মন্ত্রী সহ উচ্চপদস্থ কর্তাদের। সম্প্রতি সিবিআইয়ের তরফে ডাক পাঠানো হয় মুর্শিদাবাদ জেলার নির্দিষ্ট সার্কেলের স্কুল পরিদর্শকদের। খতিয়ে দেখা হচ্ছে দুর্নীতি কান্ডে তাঁদের ভূমিকাও।

Primary TET Practice Set: Download Now

একবার ফের কড়া পদক্ষেপ নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার ডেকে পাঠানো হলো চাকরি প্রাপকদের। কিভাবে তাঁদের চাকরিতে জয়েনিং, কবে পরীক্ষা দেন, অ্যাপয়েনমেন্ট লেটার কিভাবে পান, সর্বোপরি নিয়োগ কিভাবে হয় সহ একাধিক বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে তাঁদের। সেই উদ্দেশ্যে এসএসসি গ্রুপ ‘সি’ ও ‘ডি’ এর চাকরি প্রাপকদের তলব নিজাম প্যালেসে। এই গ্রুপ ‘সি’ ও ‘ডি’ এর যে সমস্ত প্রার্থীরা চাকরি পেয়েছেন ও যাঁরা চাকরি পাননি উভয় দিকেরই বয়ান রেকর্ড করবে সিবিআই। একইসাথে খতিয়ে দেখা হবে যাবতীয় নথিপত্র।