কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনে নিয়োগ, স্টাফ নার্স পদে চাকরি

কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনে নিয়োগ

কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে কলকাতার আরবান প্রাথমিক স্বাস্থ্য দপ্তরে। চুক্তির ভিত্তিতে লোক নিয়োগ হচ্ছে। কোনরুপ লেখা পরীক্ষা নয়, শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করতে পারবেন।

পদের নাম- স্টাফ নার্স (Staff Nurse).

মোট শূন্যপদ- 205 টি (UR- 72, UR PWD- 09, UR MSP- 06, SC- 61, ST- 18, OBC A- 28, OBC B- 11)

বয়স- 01 মে, 2021 তারিখে প্রার্থীর বয়স 40 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স সীমায় ছাড় পাবেন।

বেতন- প্রতিমাসে 25,000/- টাকা।

More Job: উচ্চ মাধ্যমিক পাশে ক্লার্ক নিয়োগ 

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নার্সিং (GNM Nursing) অথবা বিএসসি নার্সিং (B.Sc. Nursing) কোর্স পাশ করে থাকতে হবে। সঙ্গে পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে। আবেদনকারীকে বাংলা ভাষায় কথা বলতে জানতে হবে।

নিয়োগ প্রক্রিয়া- নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউ -এর মাধ্যমে। ইন্টারভিউতে থাকবে 60 নম্বর এবং শিক্ষাগত যোগ্যতার ওপরে থাকবে 40 নম্বর। অর্থাৎ মোট 100 নম্বরের উপর ভিত্তি করে মেধা তালিকা প্রকাশিত হবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে মুখ বন্ধ খামে Kolkata City NUHM Society -এর অফিসের ঠিকানায় নির্দিষ্ট ড্রপবক্সে সরাসরি গিয়ে জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়া যাবে কেবল 12 এবং 13 মে, 2021 তারিখ সকাল সাড়ে 11 টা থেকে বিকাল 4 টার মধ্যে। পোস্ট অফিস, কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠালে গ্রহণযোগ্য হবে না।
নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন। এছাড়াও বিস্তারিত তথ্যের জন্য কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের অফিশিয়াল ওয়েবসাইট www.kmcgov.in -এ ভিজিট করতে পারেন।

More Job: ব্যাঙ্ক নোট প্রেসে কর্মী নিয়োগ 

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- “Chief Municipal Health Officer/Secretary, Kolkata City NUHM Society, CMO Bldg, 5, S.N. Banerjee Road, Kolkata – 700013, (Room No.- 254, 2nd floor of CMO Bldg).

সমস্ত কিছু যাচাই করার পর ইন্টারভিউ -এর তারিখ ও সময় অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে।

আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্টস সংযুক্ত করবেন সেগুলি হল-
মাধ্যমিকের সার্টিফিকেট, GNM/ B.SC নার্সিং -এর মার্কশিট ও সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট (Caste Certificate), সমস্ত ডকুমেন্টসের সেল্ফ অ্যাটেস্টেড করা ফটোকপি অ্যাপ্লিকেশনটির সঙ্গে দিতে হবে।

Application form