কলকাতা পুলিশ কনস্টেবল শূন্যপদ বৃদ্ধি করা হলো, এবার সবাই সুযোগ পাবে

শিশু সুরক্ষা দপ্তরে গ্রূপ-ডি কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। গত ২৬ মে, ২০২২ তারিখ কলকাতা পুলিশে (Kolkata Police) কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এবার কলকাতা পুলিশ কনস্টেবল লেডি কনস্টেবল নিয়োগ সংক্রান্ত নতুন সংশোধনী বিজ্ঞপ্তি জারি করল। কলকাতা পুলিশ নিয়োগে শূন্যপদ বৃদ্ধি করা হলো। শূন্যপদ বৃদ্ধি সংক্রান্ত নতুন বিজ্ঞপ্তিও করা হয়েছে WBPRB -র তরফ থেকে।

চাকরির খবরঃ উচ্চ মাধ্যমিক রেজাল্ট কীভাবে দেখবেন?

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৬০০ টি শূন্যপদ বৃদ্ধি করা হয়েছে। পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী কলকাতা পুলিশ কনস্টেবল ও লেডি কনস্টেবল পদ মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ছিল ১৬৬৬ টি। যাদের মধ্যে কনস্টেবল পদে শূন্যপদের সংখ্যা ১৪১০ টি ও লেডি কনস্টেবল পদে শূন্যপদের সংখ্যা ২৫৬ টি। কিন্তু এদিন ৯ জুন, ২০২২ তারিখ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী মদ শূন্য পদের সংখ্যা ২২৬৬ টি। যাদের মধ্যে কনস্টেবল পদে শূন্যপদের সংখ্যা ১৪১০ টি লেডি কনস্টেবল পদে শূন্য পদের সংখ্যা ৮৫৬ টি। অর্থাৎ কনস্টেবল পদের ক্ষেত্রে শূন্যপদের কোনরূপ পরিবর্তন করা হয়নি। কেবল লেডি কনস্টেবল পদের ক্ষেত্রে শূন্য পদের সংখ্যা পূর্ব ঘোষিত শূন্যপদের চেয়ে ৬০০ টি বৃদ্ধি করা হয়েছে।

Exam Bangla Publication Book

Kolkata Police Constable Apply Now

Kolkata Police Constable New Vacancy

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড কর্তৃক প্রকাশিত এই বিজ্ঞপ্তি দেখে রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীরা খুশি। শূন্যপদ বৃদ্ধি হলে বেশি সংখ্যক বেকাররা চাকরিতে নিযুক্ত হবেন। কলকাতা পুলিশ কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ সংক্রান্ত বিস্তারিত প্রতিবেদন ExamBangla.com -এর পাতায় আগেই প্রকাশ করা হয়েছে। কলকাতা পুলিশ কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে আবেদন করুন- Apply Now

Kolkata Police Syllabus- Download Now