ভারত সেরা Kolkata পুলিশের আধিকারিক, DSCI Excellence Award 2020

Kolkata

নিউজ ডেস্ক: দেশের সেরা হলেন Kolkata পুলিশের এক আধিকারিক। এ নিয়ে Kolkata পুলিশের মুকুটে নতুন পালক জুড়লো। লালবাজার সাইবার থানার ইন্সপেক্টর ডেনিস অনুপ লাকরা ‘ইন্ডিয়া সাইবার কপ অফ দ্য ইয়ার’ হিসেবে নির্বাচিত হলেন। এদিন শুক্রবার ডিএসসিআই বা ডাটা সিকিউরিটি কাউন্সিল অফ ইন্ডিয়া এবং NASSCOM -এর বিচারে ইন্সপেক্টর ডেনিস অনুপ লাকরা কে পুরস্কৃত করা হয়।

Kolkataলালবাজার সূত্রে খবর, গত জুন মাসে এক উচ্চপদস্থ সরকারি কর্মীকে ইমেলে পুরস্কারের টোপ দেওয়া হয়। যদিও ওই উচ্চপদস্থ সরকারি কর্মী পুরস্কারের ফাঁদে পা না দিয়ে সরাসরি লালবাজার সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। এবং এই অভিযোগের ভিত্তিতে তদন্তের দায়িত্ব পান লালবাজার সাইবার থানার আধিকারিক ডেনিস অনুপ লাকরা। তদন্ত শুরু হতেই জানা যায়, এক নাইজেরিয়ান ব্যক্তি এই ধরনের জালিয়াতির চেষ্টা করেছে। লাগাতার তদন্ত করে মাত্র ১০ দিনের মধ্যে ওই অভিযুক্তকে দিল্লি থেকে গ্রেপ্তার করেন তিনি। এবং তিন মাসের মধ্যে সাজাপ্রাপ্ত হয় ওই অভিযুক্ত নাইজেরিয়ান ব্যক্তি।

Kolkataদেশের সমস্ত সাইবার গোয়েন্দাদের মধ্যে প্রতিযোগিতায় দেশের সেরা ‘সাইবার কপ’ হিসেবে লালবাজারের ইন্সপেক্টর কে মনোনীত করেছেন বিচারকরা। ডেনিস অনুপ লাকরা ‘ডিএসসিআই এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০’ পুরস্কারে ভূষিত হয়েছেন। এই পুরস্কারে খুশি Kolkata পুলিশের গোয়েন্দা বিভাগ।