Kolkata Science City -তে চাকরির সুযোগ, জেনে নিন সম্পূর্ণ আবেদন পদ্ধতি

Kolkata Science City

চাকরির খবর: Kolkata Science City -তে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এটি হলো একটি কেন্দ্রীয় সরকারি চাকরি। কলকাতা Kolkata Science City হল ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম (NCSM) -এর অধীনস্থ একটি সংস্থা। এবং NCSM হল কেন্দ্রীয় সরকারের সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রকের অধীনস্থ একটি দপ্তর। বিজ্ঞপ্তি নং 01/2020

রাজ্য ও কেন্দ্র সরকারের সমস্ত চাকরির খবর সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন- Click here

পদের নাম: এডুকেশন অ্যাসিস্ট্যান্ট- এ।
শূন্য পদ: 1 টি (UR).
বয়স: এডুকেশন অ্যাসিস্ট্যান্ট- এ পদে আবেদন করার জন্য বয়স হতে হবে সর্বোচ্চ 35 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 31 জানুয়ারি, 2021 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স সীমায় ছাড় পাবেন।
বেতন: মূল বেতন 29,200/- থেকে 92,300/- টাকা। প্রথম মাসে হাতে বেতন পাবেন 45,384/- টাকা।

আরও পড়ুন -  ক্রেতা সুরক্ষা দপ্তরে মাধ্যমিক পাশে চাকরি, বিস্তারিত জেনে নিন

শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান বিভাগে গ্র্যাজুয়েশন পাশ। গ্র্যাজুয়েশনে পদার্থবিদ্যা থাকতে হবে এবং রসায়নবিদ্যা, গণিত, ইলেকট্রনিক্স, কম্পিউটার সাইন্স, অ্যাস্ট্রোনমি, জিওলজি, স্ট্যাটিসটিকস বিষয় গুলির মধ্যে যেকোনো দুটি বিষয়ের সমন্বয়ে (Combination) গ্র্যাজুয়েশন পাশ করতে হবে।
অথবা, বিজ্ঞান বিভাগে গ্র্যাজুয়েশন পাশ। গ্র্যাজুয়েশনে রসায়নবিদ্যা থাকতে হবে এবং জুলজি, বোটানি, মাইক্রোবায়োলজি, এনভায়রনমেন্টাল সায়েন্স, বায়োটেকনোলজি, মলেকুলার বায়োলজি বিষয় গুলির মধ্যে যেকোনো দুটি বিষয়ের সমন্বয়ে (Combination) গ্র্যাজুয়েশন পাশ করতে হবে।

আরও পড়ুন -  রাজ্য স্বাস্থ্য দপ্তরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ, আবেদনপত্র ডাউনলোড করুন

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। www.sciencecitykolkata.org.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র পূরণ করে সাথে সমস্ত নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে কলকাতা সাইন্স সিটি ‘র ঠিকানায় পাঠাতে হবে। খামের উপরে লিখতে হবে “Application for the post of EDUCATION ASSISTANT-A at Science City, Kolkata”. আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 31 জানুয়ারি। Download Official Notice

আবেদন ফি: জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে 200/- টাকা। এসসি, এসটি, Ex-servicemen এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে না। কলকাতা সাইন্স সিটি কর্তৃক প্রকাশিত নির্দিষ্ট অ্যাকাউন্ট নম্বরে আবেদন ফি জমা দিতে হবে।

আরও পড়ুন -  মাধ্যমিক পাশে ক্লার্ক সহ বিভিন্ন পদে নিয়োগ, এই সুযোগ হাতছাড়া করবেন না

আবেদন ফি জমা দেওয়ার অ্যাকাউন্ট নম্বর:

Bank name Canara Bank
Account Number 8419101020050
Account Type SAVINGS
IFSC CNRB0008419
MICR Code 700015053
Branch Address Science City Branch, JBS Haldane Avenue, Kolkata-700046

 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Science City, J.B.S. Haldane Avenue, Kolkata-700046.

Download Application form
West Bengal Job News