টেট-দুর্নীতি মামলায় অপসারণ মানিক ভট্টাচার্য, নতুন পর্ষদ সভাপতি গৌতম পাল

টেট-দুর্নীতি মামলায় অপসারণ মানিক ভট্টাচার্য

প্রাথমিক শিক্ষা সংসদ পদ থেকে সরানো হলো মানিক ভট্টাচার্যকে। নতুন প্রাথমিক শিক্ষা সংসদ পদে সভাপতির দায়িত্ব পেলেন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গৌতম পাল। পাশাপাশি নতুন ১১ জনের অ্যাড হক কমিটি গঠন করা হল প্রাথমিক শিক্ষা পর্ষদে। যেখানে নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, অভিক মজুমদার, রঞ্জন চক্রবর্তীর মত বিশিষ্ট শিক্ষাবিদদের নিয়ে আসা হয়।

শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় অভিযোগের ভিত্তিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি পদ মানিক ভট্টাচার্যকে অপসারণের নির্দেশ অনেক আগেই দিয়েছিল কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, নতুন সভাপতি নিযুক্ত না হওয়া পর্যন্ত পর্ষদ সভাপতির দায়িত্ব সামলাবেন সচিব রত্না চক্রবর্তী বাগচী। আদালতের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। তবে তাঁর আবেদনে সাড়া দেয়নি আদালত। অবশেষে মানিক ভট্টাচার্যকে পদ থেকে সরানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

চাকরির খবরঃ BSNL কোম্পানিতে প্রশিক্ষণ মাধ্যমে নিয়োগ

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর গ্রেফতারির কিছুদিনের মধ্যেই মানিক ভট্টাচার্যকে তলব করে ইডি। কলকাতা হাইকোর্টে স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসেবও চাওয়া হয়েছিল প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি মানিক ভট্টাচার্যর থেকে। পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে যে যে নথি পেয়েছে ইডি তা খতিয়ে দেখেই মানিককে তলব করা হয় বলে অনেকের অনুমান।