ইন্ডিয়ান নেভিতে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ, আবেদন চলবে ২ জানুয়ারী পর্যন্ত

ইন্ডিয়ান নেভিতে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ

কেন্দ্রীয় সরকারের মিনিস্ট্রি অফ ডিফেন্সের তরফে ইন্ডিয়ান নেভিতে প্রশিক্ষণ মাধ্যমে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

Employment No.- DAS(V)/01/22
পদের নাম- Apprentices
মোট শূন্যপদ- ২৭৫ টি। (UR- 143, OBC-74, SC-39, ST-19)
যে সমস্ত ট্রেডে নিয়োগ করা হবে সেগুলো হলো- Electronic Mechanic, Fitter, Sheet Metal Worker, Carpenter, Mechanic (Diesel), Pepe Fitter, Electrician সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

FB Join

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং ৬৫ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর জন্ম তারিখ ২ মে ২০০৯ তারিখের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- কেন্দ্রীয় সরকারের Apprentice Act অনুযায়ী প্রার্থীদের প্রতিমাসে স্টাইপেন্ড দেওয়া হবে।

চাকরির খবরঃ রাজ্যে পিয়ন ও ক্লার্ক পদে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অফলাইন ও অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীকে www.apprenticeshipindia.gov.in ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে। এবং পরে অফলাইনের মাধ্যমে অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র (Part-IIII of Annexure-i) ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।
আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা– The Office Incharge (for Apprenticeship), Naval Dockyard Apprentice School, VM Naval Base S.O., P. O- Visakhapatnam-530014
আবেদনের শেষ তারিখ- ২ জানুয়ারী, ২০২৩
নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের লিখিত পরীক্ষা, ট্রেড টেস্ট ও স্কিল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

Official Notification: Download Now
Apply Now: Click Here