মাধ্যমিক পাশে লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগ, কীভাবে আবেদন করবেন দেখুন

মাধ্যমিক পাশে লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যে গ্রূপ-সি ও গ্রূপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকমোটর ডিজাবিলিটি -এর অধীনে। এটি একটি কেন্দ্রীয় সরকারের চাকরি। কেন্দ্রীয় সরকারের চাকরি হলেও পশ্চিমবঙ্গের মধ্যে চাকরি হবে। কারন ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকমোটর ডিজাবিলিটি -এর দপ্তর পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতায় রয়েছে। কোন কোন পদে নিয়োগ করা হবে, তার শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা ইত্যাদি বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকেই পুরুষ মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।

পদের নাম- স্টাফ নার্স
শূন্যপদ- ০১ টি। (ST)
বয়স- প্রার্থীর বয়স ৩০ বছরের নিচে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা প্রতিষ্ঠান থেকে জেনারেল নার্সিং এর ডিপ্লোমা (GNM Nursing) সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- লাইব্রেরিয়ান
শূন্যপদ- ০১ টি। (UR)
বয়স- প্রার্থীর বয়স ৩০ বছরের নিচে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- Library Science -এ মাস্টার ডিগ্রি অথবা সমতুল্য যেকোন যোগ্যতা সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা এবং লাইব্রেরী সফটওয়্যার অ্যাপ্লিকেশনে ভালো কাজ করার অভিজ্ঞতা। হিন্দিতে দক্ষতা থাকতে হবে, হ্যান্ডলিং পাবলিকেশন ডিলিংয়ে অভিজ্ঞতা সঙ্গে সায়েন্স এন্ড টেকনোলজি
জানতে হবে।

চাকরির খবর: ১০ হাজার শূন্যপদে গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগ

পদের নাম- স্টেনোগ্রাফার Gr- III
শূন্যপদ- ০১ টি। (UR)
বয়স- প্রার্থীর বয়স ২৭ বছরের নিচে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- শর্টহ্যান্ডে গ্রাজুয়েট সঙ্গে প্রতি মিনিটে ৮০ টি শব্দ লেখার দক্ষতা এবং টাইপিংয়ে প্রতি মিনিটে ৩০ টি শব্দ লেখার দক্ষতা অথবা শর্টহ্যান্ড এবং টাইপরাইটিং এ স্নাতক সঙ্গে প্রতি মিনিটে ১০০/ ৪০ টি শব্দ লেখার দক্ষতা থাকতে হবে।স্টেনো টাইপিস্টের দু’বছরে কাজ করার অভিজ্ঞতা।

পদের নাম- সার্জিক্যাল বুট মেকার Gr- III
শূন্যপদ- ০১ টি। (UR- ০১)
বয়স- প্রার্থীর বয়স ২৭ বছরের নিচে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ অথবা লেদার গুডস মেকারে ITI অথবা Prosthetics & Orthotics -এর কোর্স সঙ্গে লেদার ওয়ার্কস/ ইনক্লুডিং ফুটওয়্যারে কাজ করার অভিজ্ঞতা।

চাকরির খবর: ব্যাঙ্ক নোট প্রেসে নিয়োগ চলছে

পদের নাম- লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC)
শূন্যপদ- ০১ টি। (SC)
বয়স- প্রার্থীর বয়স ২৭ বছরের নিচে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ। কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে ২৫ টি শব্দ তোলার গতি থাকতে হবে।

চাকরির খবর: উচ্চ মাধ্যমিক পাশে ক্লার্ক নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। সঠিকভাবে পূরণ করা আবেদনপত্র, শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, বয়সের প্রমাণপত্র, কাস্ট সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট এবং অন্যান্য সমস্ত ডকুমেন্টস ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকমোটর ডিজাবিলিটি -এর অফিসের ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ২০/০৬/২০২১। নীচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। অথবা www.niohkol.nic.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র পাবেন।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Director, National Institute for Locomotor Disabilities (Divyangjan), B.T. Road, Bon- Hooghly, Kolkata-700090.

চাকরির খবর: রাজ্যের জেল হাসপাতালে চাকরির সুযোগ

আবেদন ফি- আবেদন ফী বাবদ জমা দিতে হবে ৩০০ টাকা। SC/ST এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি লাগবে না।

Application form