মহিলাদের জন্য বিরাট সুখবর! মাধ্যমিক পাশে আশা কর্মী পদে নিয়োগ চলছে

মাধ্যমিক পাশে আশা কর্মী পদে নিয়োগ

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে, এবং তা আমরা ExamBangla.com -এর পাতায় প্রকাশ করছি। আবারও একটি জেলা থেকে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবল মাধ্যমিক পাশ করে থাকলে যেকোনো বিবাহিতা/ বিধবা বা বিবাহ বিচ্ছিন্না মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি নিয়ে রইলো বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- আশা কর্মী।
বয়স- ২৬/০৫/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক অথবা সমতুল্য যেকোনো পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন কিন্তু সেক্ষেত্রে উচ্চশিক্ষার মান কোনোভাবেই বিবেচ্য করা হবে না।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা একটি মুখ বন্ধ খামে ভরে উল্লিখিত ঠিকানায় বাই হ্যান্ড অথবা স্পিড পোস্ট অথবা রেজিস্টার পোস্ট করতে হবে। মুখ বন্ধ খামের উপর বড় হাতে লিখতে হবে ‘APPLICATION FOR ENGAGEMENT AS ASHA, name of the Sub- center applied for _________ and name of service area ___________’। প্রার্থীকে অবশ্যই নিজ হাতে নীল অথবা কালো পেনে আবেদনপত্র পূরণ করতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের স্কুলে স্থায়ী পদে গ্রূপ-ডি কর্মী নিয়োগ

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত নথি যোগ করতে হবে তা নিম্নোক্ত-
১) বয়সের প্রমাণপত্র।
২) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
৩) কাস্ট সার্টিফিকেট।
৪) সেল্ফ অ্যাটেস্টেড করা বিবাহিতদের ক্ষেত্রে মেরেজ সার্টিফিকেট, বিধবাদের ক্ষেত্রে স্বামীর ডেট সার্টিফিকেট এবং বিবাহ বিচ্ছিন্ন প্রার্থীদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেট।
৫) সম্প্রতি তোলা দুটি পাসপোর্ট সাইজ কালার ফটো।
৬) ৫ টাকার পোস্টার স্ট্যাম্প লাগানো একটি মুখ বন্ধ খাম।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- Office of the Block Development Officer, Amdanga, Barasat- I, Barasat- II, Habra- I, Habra- II, Deganga and Rajarhat Block.
নিয়োগের স্থান- বারাসত সাব ডিভিশনে। আবেদনকারীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের টুরিস্ট গাইড পদে নিয়োগ চলছে

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- ১০/০৬/২০২২ সকাল ১১ টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত জমা দেওয়া যাবে। সরকারি ছুটি, শনিবার ও রবিবার ছাড়া বাকি সমস্ত দিন আবেদনপত্র জমা দেওয়া যাবে।

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here