মাধ্যমিক পাশে কোলফিল্ডে নিয়োগ চলছে, এক্ষুনি আবেদন করুন

মাধ্যমিক পাশে কোলফিল্ডে নিয়োগ চলছে

কোলফিল্ডে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক বা অষ্টম শ্রেণী শিক্ষাগত যোগ্যতায় আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে Northern Coalfields Limited -এ। Northern Coalfields Limited হলো কোল ইন্ডিয়া লিমিটেডের অধীনস্থ একটি সংস্থা। প্রথমে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাবেন। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে আবেদন করতে পারবেন। Northern Coalfields Limited Apprentice Recruitment 2021.

পদের নাম- ওয়েল্ডার (Welder)
শূন্যপদ- মোট ১০০ টি। (UR- ৫১, OBC- ১৫, SC- ১৪, ST- ২০)
শিক্ষাগত যোগ্যতা- অষ্টম পাশ এবং NCVT/ SCVT থেকে ওয়েল্ডার ট্রেডে ITI পাশ।

পদের নাম- ফিটার (Fitter)
শূন্যপদ- মোট ৮০০ টি। (UR- ৪০৬, OBC- ১২০, SC- ১১৪, ST- ১৬০)
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ এবং NCVT/ SCVT থেকে ফিটার ট্রেডে ITI পাশ।

চাকরির খবর: ১০ হাজার শূন্যপদে গ্রামীণ ব্যাংকে কর্মী নিয়োগ

পদের নাম- ইলেকট্রিশিয়ান
শূন্যপদ- মোট ৫০০ টি। (UR- ২৫৪, OBC- ৭৫, SC- ৭১, ST- ১০০)
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ এবং NCVT/ SCVT থেকে ইলেক্ট্রিসিয়ান ট্রেডে ITI পাশ।

পদের নাম- মোটর মেকানিক
শূন্যপদ- মোট ১০০ টি। (UR- ৫১, OBC- ১৫, SC- ১৪, ST- ২০)
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ এবং NCVT/SCVT থেকে মোটর মেকানিক ট্রেডে ITI পাশ।

বয়স- ৩০/০৬/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৬ থেকে ২৪ এর মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন।

বিঃদ্রঃ সমস্ত শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রে NCVT/ SCVT স্বীকৃত প্রতিষ্ঠানটি উত্তরপ্রদেশ অথবা মধ্যপ্রদেশ রাজ্যের অন্তর্গত হতে হবে। জেনারেল এবং ওবিসিদের ক্ষেত্রে সম্পর্কযুক্ত বিষয়টিতে অন্ততপক্ষে ৫০% নম্বর এবং অন্যান্যদের ক্ষেত্রে ৪৫% নম্বর সহ পাশ করতে হবে।

চাকরির খবর: উচ্চ মাধ্যমিক পাশে ইন্ডিয়ান আর্মি, নেভি ও এয়ারফোর্সে নিয়োগ

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীদের www.apprenticeshipindia.org ওয়েবসাইটে গিয়ে এপ্রেন্টিসের জন্য রেজিস্ট্রেশন করতে হবে। তারপরে রেজিস্ট্রেশন নম্বর দিয়ে www.nclcil.in ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে পারবেন।
আবেদন করার আগে প্রার্থীদের অবশ্যই চালু মোবাইল নম্বর ও ইমেইল আইডি থাকতে হবে যেটি বিগত তিন বছর ধরে চালু আছে। স্ক্যান করা সমস্ত সেল্ফ অ্যাটেস্টেড ডকুমেন্টগুলি আপলোড করতে হবে। বর্তমান কালার ফটো, ফটো -টি ৬ মাসের বেশি হওয়া যাবে না, নিজস্ব সই, পিতা- মাতা অথবা অভিভাবকের সই, ITI পাশের মার্কশিট ও সার্টিফিকেট, প্যান কার্ড, আধার কার্ড, অষ্টম অথবা মাধ্যমিক পাশের মার্কশিট, কাস্ট সার্টিফিকেট,ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস। অনলাইনে আবেদন চলবে ১০/০৬/২০২১ তারিখ থেকে ০৯/০৭/২০২১ তারিখ বিকেল ৫ টা পর্যন্ত।

আবেদনকারীরা যেকোনো ধরনের তথ্য জানতে যোগাযোগ করতে পারেন-
Office of General Manager (Pers), NCL Singrauli,MP- 486889, Contact no- 07805-256573, Email- [email protected] এই ঠিকানায় যেকোনো কাজের দিন সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত যোগাযোগ করতে পারেন।

চাকরির খবর: বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ, ট্রেনিং চলাকালীন প্রতিমাসে স্টাইপেন্ড পাবেন

Official Notification