NTA Exam 2023: শিক্ষাবর্ষের NEET, CUET, JEE Main সহ একাধিক পরীক্ষার দিনক্ষণ জেনে নিন

এনটিএ (ন্যাশনাল টেস্টিং এজেন্সি) এর তরফে প্রকাশ পেল আগামী বছরের একাধিক পরীক্ষার সময়সূচি। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিভিন্ন জাতীয় স্তরের প্রবেশিকা পরীক্ষাগুলির দিনক্ষণ ঘোষণা করেছে এনটিএ। জানা যাচ্ছে, আগামী বছরের শুরুতেই অনুষ্ঠিত হতে চলেছে পরীক্ষাগুলি। সেক্ষেত্রে ইচ্ছুক পরীক্ষার্থীরা পরীক্ষা সম্পর্কে বিশদে জানতে এনটিএর অফিসিয়াল ওয়েবসাইট (nta.ac.in) -এ নজর রাখতে পারেন।

সম্প্রতি এনটিএর তরফে প্রকাশ পেয়েছে JEE Main ২০২৩ এর সেশন 1 এবং 2 এর পরীক্ষার দিনক্ষণ। জানা যাচ্ছে, জেইই মেন সেশন 1 এর পরীক্ষাটি হতে চলেছে ২০২৩ সালের ২৪, ২৫, ২৭, ২৮, ২৯, ৩০, এবং ৩১শে জানুয়ারি নাগাদ। এবং সংরক্ষিত তারিখ ফেব্রুয়ারির ১, ২, ৩ তারিখ। জেইই মেন ২০২৩ সেশন 2 এর পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী বছরের ৬, ৮, ১০, ১১, ১২, এপ্রিল। এক্ষেত্রে সংরক্ষিত তারিখ ১৩ ও ১৫ ই এপ্রিল।

FB Join

আরও পড়ুনঃ সিবিআই জেরার মুখে নবম-দশমের ২১ জন শিক্ষক

এনটিএ এর তরফে প্রকাশ পাওয়া পরীক্ষা ক্যালেন্ডার অনুযায়ী আগামী বছরের NEET UG ২০২৩ (ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট স্নাতক) পরীক্ষার দিনক্ষণ নির্ধারিত হয়েছে আগামী ৭ই মে। CUET (কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট) হতে চলেছে আগামী বছরের ২১- ৩১ শে মে। এক্ষেত্রে সংরক্ষিত তারিখ ১জুন থেকে ৭ই জুন। একইসাথে ICAR AIEEA ২০২৩ এর দিনক্ষণ ঠিক হয়েছে ২৬ শে এপ্রিল থেকে ২৯ শে এপ্রিল। এনটিএ এর তরফে প্রকাশিত জাতীয় স্তরের প্রবেশিকা পরীক্ষাগুলির আবেদন প্রক্রিয়া শীঘ্রই শুরু করা হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পর্কেও জানানো হবে শীঘ্রই। পরীক্ষার্থীদের উদ্দেশ্যে জানানো হয়েছে, পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য জানার জন্য এনটিএর অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে।