মহিলাদের জন্য সুখবর! মাধ্যমিক, H.S. পাশে মহিলা কর্মী নিয়োগ

WBPSC Fishery Extension Officer Recruitment 2021

চাকরির খবর: রাজ্য জুড়ে মহিলাদের জন্য বিরাট সুখবর। রাজ্যের হোমে বিভিন্ন পদে মহিলা কর্মী নিয়োগ চলছে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, গ্র্যাজুয়েশন পাশ সহ বিভিন্ন যোগ্যতায় আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গ সরকারের অধীনে পশ্চিম মেদিনীপুর জেলার জেলা শাসকের দপ্তরে সোশ্যাল ওয়েলফেয়ার সেকশনে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। নিম্নে উল্লিখিত প্রতিটি পদে কেবল মহিলা প্রার্থীরাই আবেদনযোগ্য।

কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে, পদগুলিতে আবেদনের যোগ্যতাবলী নীচে দেওয়া হল-

1. অফিস ইনচার্জ
পদের সংখ্যা: 1 টি।
বয়স: বয়স হতে হবে 27 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: এলএলবি পাশ অথবা সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোশ্যাল সাইন্স বিষয়ে মাস্টার ডিগ্রী। সঙ্গে কম্পিউটার অপারেশনে ডিপ্লোমা কোর্স।প্রশাসনিক কাজকর্মের পরিচালনা করার দক্ষতা।সঙ্গে তিন বছরের চাইল্ড ওয়েলফেয়ার সেকশনে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন: প্রতিমাসে 25000/- টাকা।

2. কাউন্সিলর
পদের সংখ্যা: 4 টি।
বয়স: বয়স হতে হবে 27 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোশ্যাল সাইন্স বিষয়ে মাস্টার ডিগ্রী। কম্পিউটার অপারেশনে ডিপ্লোমা কোর্স। দুই বছরের চাইল্ড ওয়েলফেয়ার ও কাউন্সিলিংয়ের কাজ করার অভিজ্ঞতা।
বেতন: প্রতিমাসে 17000/- টাকা।

3. চাইল্ড ওয়েলফেয়ার অফিসার/ কেস সরকার/ প্রবেশন অফিসার
পদের সংখ্যা: 4 টি।
বয়স: বয়স হতে হবে 21 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: সোশ্যাল ওয়ার্ক/ সাইকোলজি/ সোশ্যাল সাইন্স বিষয়ে গ্র্যাজুয়েশন পাশ। শিশু মনস্তত্ত্ব ও কম্পিউটার অপারেশন সম্পর্কে অবগত হতে হবে। সঙ্গে চাইল্ড ওয়েলফেয়ার/ চাইল্ড ডেভেলপমেন্ট/ চাইল্ড কাউন্সেলিং সংক্রান্ত কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন: প্রতিমাসে 17500/- টাকা।

4. স্টোর কিপার কাম অ্যাকাউন্ট
পদের সংখ্যা: 1 টি।
বয়স: বয়স হতে হবে 21 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: কমার্সে গ্র্যাজুয়েশন পাশ। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে তিন বছরের কাজ করার অভিজ্ঞতা।
বেতন: প্রতিমাসে 14000/- টাকা।

5. হাউস মাদার
পদের সংখ্যা: 5 টি।
বয়স: বয়স হতে হবে 21 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল।
বেতন: প্রতিমাসে 11000/- টাকা।

6. প্যারামেডিকেল স্টাফ নার্স
পদের সংখ্যা: 1 টি।
বয়স: বয়স হতে হবে 21 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চমাধ্যমিক পাশ এবং নার্সিং বা ফার্মাসি বিষয়ে ডিপ্লোমা কোর্স। সংশ্লিষ্ট কাজে তিন বছরের কাজ করার অভিজ্ঞতা।
বেতন: প্রতিমাসে 9000/- টাকা।

7. হেল্পার
পদের সংখ্যা: 1 টি
বয়স: বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে।
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাশ বা সমতুল।
বেতন: প্রতিমাসে 6000/- টাকা।

আবেদন পদ্ধতি:
সিরিয়াল নম্বর 1 থেকে 4 পর্যন্ত পদগুলির ক্ষেত্রে আবেদন করতে হবে অনলাইনে। www.paschimmedinipur.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে। এবং সিরিয়াল নম্বর 5 থেকে 7 পর্যন্ত পদগুলির ক্ষেত্রে আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। অর্থাৎ আবেদনপত্র পূরণ করে সাথে সমস্ত প্রয়োজনীয় নথিপত্রের সেল্ফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র যে খামের মধ্যে ভরে পাঠাবেন ওই খামের উপর লিখতে হবে “Application for the Post of……………(যে পদে আবেদন করবেন) for Govt. run CCI under ICPS Paschim Medinipur”. সিরিয়াল নম্বর 5 থেকে 7 পদগুলির ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা- District Child Protection Unit under Social Welfare Section, Collectorate, P.O.- Midnapore, Dist.- Paschim Medinipur, PIN- 721101. অনলাইন এবং অফলাইন উভয় ক্ষেত্রেই আবেদনের শেষ তারিখ 25 জানুয়ারি।

নিয়োগ পদ্ধতি:
সিরিয়াল নম্বর 1 থেকে 4 পর্যন্ত পদগুলির ক্ষেত্রে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা (60 নম্বরের), কম্পিউটার টেস্ট (20 নম্বরের) এবং মৌখিক পরীক্ষার (20 নম্বরের) মাধ্যমে। লিখিত পরীক্ষায় যেসব বিষয় গুলি থাকবে সেগুলি হল- ইংরেজি, জেনারেল নলেজ এবং কারেন্ট অ্যাফেয়ার্স, গণিত, এবং চাইল্ড ডেভেলপমেন্ট, চাইল্ড ওয়েলফেয়ার।

সিরিয়াল নম্বর 5 থেকে 7 পর্যন্ত পদগুলির ক্ষেত্রে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা (80 নম্বরের) এবং মৌখিক পরীক্ষার (20 নম্বরের) মাধ্যমে। লিখিত পরীক্ষায় যেসব বিষয় গুলি থেকে প্রশ্ন আসবে সেগুলি হল- বাংলা, ইংরেজি, জেনারেল নলেজ এবং কারেন্ট অ্যাফেয়ার্স, গণিত, চাইল্ড ডেভেলপমেন্ট, চাইল্ড ওয়েলফেয়ার।

অফিশিয়াল নোটিশ ডাউনলোড 👇👇👇👇

অফিশিয়াল ওয়েবসাইট 👇👇👇👇

Click here

Writer: Chidananda Maity.
Designation: Author
Team Exam Bangla™