WB Primary TET Scam: ২০১১ পর নিযুক্ত প্রাইমারি শিক্ষকদের ডকুমেন্ট চাইলো প্রাথমিক শিক্ষা পর্ষদ

বিশেষ জরুরি ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যের প্রাথমিক শিক্ষকদের তাদের শিক্ষক পদে নিযুক্তি পত্র ( অ্যাপয়েন্টমেন্ট লেটার) এবং তৎসহ অন্যান্য তথ্য রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদকে জমা দেওয়ার আদেশ করলো রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ।

রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে কোলকাতা হাইকোর্টে অনেকগুলো মামলা চলছে। হাইকোর্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে নির্দেশ দিয়েছিল পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্ত করতে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তদন্ত করছে। দুর্নীতির রথী মহারথীরা ধরা পড়ছে। এরই মধ্যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর ডেপুটি ডিরেক্টরের তরফ থেকে চিঠি দিয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদকে জানানো হয়, আগামী ২ দিনের মধ্যে রাজ্যের সমস্ত প্রাইমারি শিক্ষকদের নথিপত্রের সফট কপি তথা অ্যাপয়েন্টমেন্ট লেটার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অফিসে পাঠাতে হবে।

চাকরির খবরঃ পাঞ্জাব ব্যাংকে গ্রুপ-ডি কর্মী নিয়োগ

উক্ত চিঠিতে বলা হয়েছে, ২০১১ সালের পর যারা পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক পদে নিযুক্ত হয়েছেন অর্থাৎ টেট পরীক্ষা, ২০১২ এর মাধ্যমে এবং পরবর্তী টেট পরীক্ষাগুলোর মাধ্যমে যারা শিক্ষক পদে নিযুক্ত হয়েছেন, তাদের সকলকে নথিপত্র পাঠাতে হবে।

এরপরেই প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে চটজলদি সমস্ত জেলার প্রাইমারি স্কুল কাউন্সিলের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠানো হয়েছে। এবং সমস্ত তথ্য সফট কপি আকারে এক্সেল ফর্মে পাঠানোর কথা জানানো হয়েছে। আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে এই কাজ সম্পন্ন করতে হবে। কীভাবে এক্সেল ফর্মে নথি পাঠাতে হবে তাও বলা আছে চিঠিতে। নাম, টেট রোল, বাবার নাম, সম্পূর্ণ ঠিকানা, ক্যাটাগরি, ইমেইল অ্যাড্রেস, মোবাইল নম্বর, কোন স্কুলে চাকরি করেন এবং কত সালে কাজে যোগ দিয়েছেন এই সমস্ত তথ্য পাঠাতে হবে।

চাকরির খবরঃ মিড-ডে-মিল প্রকল্পে কর্মী নিয়োগ