রাজ্য জুড়ে অনুষ্ঠিত হলো প্রাইমারি টেট ২০২২, কিভাবে মিটলো পরীক্ষা? পড়ুন বিস্তারিত প্রতিবেদন

রাজ্য জুড়ে অনুষ্ঠিত হলো প্রাইমারি টেট ২০২২

রবিবার ১১ ই ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হলো প্রাথমিকের নিয়োগ পরীক্ষা (টেট)। শুরু থেকেই যেভাবে প্রস্তুত ছিল প্রশাসন, পরীক্ষার দিনও লক্ষ্য করা যায় সেই তৎপরতা। সকাল থেকেই পরীক্ষা কেন্দ্রগুলিতে মোতায়েন থাকে পুলিশি পাহারা। থাকে মেটাল ডিটেক্টর ও বায়োমেট্রিক অ্যাটেনডেন্স। প্রতিটি পরীক্ষা কেন্দ্র মোড়া হয় সিসিটিভি ক্যামেরার কড়া নজরদারিতে। পরীক্ষার শুরু থেকে শেষ সমস্তটা জুড়ে থাকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

এবছরের টেটে অংশগ্রহণ করেন প্রায় সাত লক্ষ পরীক্ষার্থী। রাজ্য জুড়ে ১৪০০ র বেশী পরীক্ষা কেন্দ্রে নেওয়া হয় পরীক্ষা। টেটের কারণে সকাল থেকেই ভিড় জমে রাজ্যে। আন্দাজ এদিন পরীক্ষার্থী, অভিভাবক মিলে ১০ লক্ষ মানুষ পথে নামেন। এদিন টেট পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত বাস, ট্রেন ও মেট্রো চালানো হয় প্রশাসনের তরফে। ভিড় দেখা যায় সেখানেও। রাজ্যের বিভিন্ন স্থানে যানজটের সমস্যার মুখে পড়েন পরীক্ষার্থীরা।

FB Join

Primary TET Question Paper: Download Now

বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া টেট পরীক্ষা নির্বিঘ্নেই কেটেছে বলা যায়। মালদা, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর, দুই দিনাজপুর সহ বেশ কিছু জেলায় বন্ধ করা হয় ইন্টারনেট পরিষেবা। ধুপগুড়ি, বোলপুর সহ কিছু জায়গায় পরীক্ষার্থীদের ব্যাগ রাখার সমস্যাজনিত কারণে সাময়িক বচসার সৃষ্টি হয়। তবে কর্তৃপক্ষ দ্রুত সেই সমস্যার সমাধান করেন। পরীক্ষা কেন্দ্রে প্রবেশ শুরু হয় ৯টা থেকে ১১টা পর্যন্ত। কিছু পরীক্ষা কেন্দ্রে দেরী করে উপস্থিত হতে পরীক্ষার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা আনা হয়। ১২টার পর বন্ধ হয় গেট। টেট পরীক্ষার্থীদের সুবিধার্থে কন্ট্রোল রুম চালু করে প্রশাসন। তবে মোটের ওপর বলা যায় নির্বিঘ্নেই কেটেছে টেট পরীক্ষা ২০২২। কড়া পাহারা ও নিশ্ছিদ্র নিরাপত্তায় সম্পন্ন হয়েছে পরীক্ষা। এবার নিয়োগ প্রক্রিয়া যাতে দ্রুত সম্পন্ন হয় সেদিকেই তাকিয়ে পরীক্ষার্থীরা।