মামলায় জেরবার নতুন প্রাথমিক টেট নিয়োগ, আবারও মামলা হাইকোর্টে

টেটের বিজ্ঞপ্তি নিয়ে আবারও মামলা হল কলকাতা হাইকোর্টে। ২৯ শে সেপ্টেম্বর প্রকাশিত টেট পরীক্ষার বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতার মাপকাঠি নিয়েই সমস্যা রয়েছে বলে অভিযোগ মামলাকারী চাকরি প্রার্থীদের। পূর্বে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, আগামী ১১ ডিসেম্বর রাজ্যে টেট পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেই টেট পরীক্ষার জন্য অনলাইন আবেদনের প্রক্রিয়া গত ১৪ অক্টোবর থেকে শুরু হয়েছে। আগামী ৩ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে প্রাথমিক শিক্ষা পর্ষদের সংশ্লিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে।

Primary TET Latest News Today

কিন্তু এরই মধ্যে নতুন মামলায় জেরবার প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২৯ শে সেপ্টেম্বর প্রকাশিত হওয়া টেট পরীক্ষার বিজ্ঞপ্তিতে মোট ৫ টি যোগ্যতার মাপকাঠির কথা বলা ছিল। সেই ৫ টি যোগ্যতার মাপকাঠির একটিতে সমস্যা রয়েছে বলে মামলাকারী প্রার্থীদের অভিযোগ। যেটি হলো, যাঁরা ডি.এল.এড বা ডি.এড (স্পেশাল এডুকেশন) কিংবা বি.এড-এর প্রশিক্ষণ (২০২০ -২০২২) নিচ্ছেন অথবা ডি.এল.এড বা ডি.এড (স্পেশাল এডুকেশন) বা বি.এড এর পার্ট ১ এর পরীক্ষাটি দেওয়ার জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছেন, তাঁরাও এই পরীক্ষায় বসতে পারবেন।

আরও পড়ুনঃ প্রাইমারি টেট প্র্যাকটিস সেট পিডিএফ ডাউনলোড

এক্ষেত্রে মামলাকারীদের বক্তব্য, রাজ্যে বিপুল সংখ্যক পর্যাপ্ত প্রশিক্ষণপ্রাপ্ত চাকরিপ্রার্থী রয়েছেন, সেক্ষেত্রে প্রশিক্ষণরত প্রার্থীদের কেন সুযোগ দেওয়া হবে। এই মামলার শুনানি হবে আগামী সোমবার। আপাতত সেই দিনের অপেক্ষা, তারপরেই প্রশিক্ষণরত প্রার্থীরা ফর্ম পূরণের সুযোগ পাবেন কি, পাবেন না তা আদালতে বিচার্য!

Primary TET Apply Now: Click Here