কবে প্রকাশ পাবে টেটের রেজাল্ট? জানালেন পর্ষদ সভাপতি, পড়ুন বিস্তারিত

কবে প্রকাশ পাবে টেটের রেজাল্ট

এদিন ১১ ডিসেম্বর আয়োজিত হলো প্রাইমারি টেট পরীক্ষা ২০২২। রাজ্য জুড়ে ১৪০০ র বেশি পরীক্ষা কেন্দ্রে নেওয়া হয় পরীক্ষা। অংশগ্রহণ করেন প্রায় সাত লক্ষ পরীক্ষার্থী। এর আগেই পর্ষদের তরফে জানানো হয়েছিল, পরীক্ষা শেষের কিছুদিনের মধ্যেই হবে ফলপ্রকাশ। সেইমতো এদিন পর্ষদ সভাপতি জানালেন, খুব তাড়াতাড়ি প্রকাশ পেতে চলেছে টেটের রেজাল্ট। সাথে প্রকাশ করা হবে মডেল উত্তরপত্র।

প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে প্রথম থেকেই সার্বিকভাবে প্রস্তুত ছিল রাজ্য। বর্তমান নিয়োগ দুর্নীতির জটিলতার মাঝে টেট পরীক্ষার সফলতা যে গুরুত্বপূর্ণ ছিল তা বলাই যায়। একাধিক পদক্ষেপ সহ নয়া নিয়মনীতির ঘেরাটোপে পরীক্ষা কাঠামোয় আনা হয়েছিল বহু পরিবর্তন। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটামুটি নির্বিঘ্নেই কেটেছে প্রাইমারি টেট পরীক্ষা। রাজ্যের ১৪০০ এর বেশি পরীক্ষা কেন্দ্রে নিশ্ছিদ্র নিরাপত্তায় সম্পন্ন হয় পরীক্ষা। প্রায় সাত লক্ষ পরীক্ষার্থীর সাথে ১০ হাজার ৬০০ জন বিশেষ ক্ষমতা সম্পন্ন পরীক্ষার্থীরাও এদিন টেটে বসেন। পরীক্ষা শুরু হয় নির্ধারিত সময় অনুসারে।

FB Join

Primary TET Question Paper 2022: Download Now

টেটের দিন পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান পর্ষদ সভাপতি গৌতম পাল। নির্বিঘ্নে পরীক্ষা মেটার পর স্বাভাবিকভাবেই সামনে আসছে ফলপ্রকাশের প্রসঙ্গ। এ বিষয়ে পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, অতি শীঘ্রই প্রকাশ পেতে চলেছে টেটের রেজাল্ট। প্রসঙ্গত, কিছুদিন আগেই পর্ষদের তরফে জানানো হয়েছিল পরীক্ষা হওয়ার সাত থেকে দশ দিনের মধ্যেই প্রকাশ পাবে ফলাফল। মনে করা হচ্ছিল, ডিসেম্বরেই টেটের রেজাল্ট জানতে পারবেন পরীক্ষার্থীরা।

এদিন পরীক্ষা শেষের পর পর্ষদ সভাপতির কথায় দ্রুত ফলাফল প্রকাশের দিকেই ইঙ্গিত মিললো। তিনি জানিয়েছেন, দ্রুত টেটের রেজাল্ট সামনে আনা হবে। সাথে প্রকাশ করা হবে মডেল উত্তরপত্র। এর আগেই পর্ষদের তরফে জানানো হয়েছিল, এবারের প্রাথমিকের নিয়োগে সব রকমভাবে স্বচ্ছতা বজায় রাখতে তৎপর পর্ষদ। সূত্রের খবর, নিয়োগ প্রক্রিয়া দ্রুত সারতে শীঘ্রই ফলপ্রকাশের সিদ্ধান্ত নিতে চলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।