ব্যাংকে পিয়ন পদে চাকরি, H.S পাশে আবেদন করুন

Bank Job

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর! আপনাদের জন্য উচ্চমাধ্যমিক পাশে চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় ব্যাংকে পিয়ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে এই পিয়ন পদে কর্মী নিয়োগ করা হবে। Panjab National Bank Peon Recruitment 2021.

Panjab National Bank Peon Recruitment 2021

পদের নাম

পিয়ন

মোট শূন্যপদ

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের পিয়ন পদে মোট শূন্যপদের সংখ্যা 27 টি। যাদের মধ্যে কলকাতায় মোট শূন্যপদ 8 টি (UR- 3, OBC- 3, SC- 2, ST- 0)। দক্ষিণ 24 পরগনা জেলায় মোট শূন্যপদ 19 টি (UR- 9, OBC- 6, SC- 3, ST- 1)।

বয়স সীমা

পিয়ন পদে আবেদন করার জন্য আবেদনকারীদের বয়স হতে হবে 18 থেকে 24 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2021। তপশিলি জাতি/ উপজাতি শ্রেণীভূক্ত প্রার্থীরা পাঁচ বছরের এবং ওবিসি প্রার্থীরা তিন বছরের বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা

পিয়ন পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। ইংরেজি পড়তে এবং লিখতে জানতে হবে। পাশাপাশি আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা 01/01/2021 তারিখের আগে সম্পূর্ণ হতে হবে।

আবেদন পদ্ধতি

আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। একটি সাদা কাগজে নিজের নাম, বাবার নাম, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, মাধ্যমিক পাশের সাল, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার নম্বর এবং পার্সেন্টেজ, জাতি, ধর্ম, যোগাযোগের ঠিকানা, স্থায়ী বাসিন্দা ঠিকানা, কোন কোন ভাষা পড়তে এবং লিখতে জানেন?, মোবাইল নম্বর, ইমেইল আইডি ইত্যাদি লিখে সংঘের সমস্ত নথিপত্র সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 5 মার্চ, 2021। আবেদন পত্র পাঠানো যাবে স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোষ্টের মাধ্যমে। আবেদনপত্র যে খামে ভরে পাঠাবেন সেই খামের উপর লিখতে হবে, “Application for the post of PEON in Subordinate Cadre 2020- 21”.

আবশ্যিক যোগ্যতা

যে জেলার শূন্যপদের জন্য আবেদন করবেন, আবেদনকারীকে সংশ্লিষ্ট জেলায় স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনপত্রের সাথে যে সব ডকুমেন্টস দিতে হবে সেগুলি হল-

  • Employment Exchange registered card
  • পাসপোর্ট সাইজের ফটো
  • শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট
  • জাতিগত শংসাপত্র (প্রযোজ্য হলে)
  • স্থায়ী বাসিন্দা প্রমাণপত্র
  • প্যান কার্ড
  • জন্মের শংসাপত্র

আবেদনপত্র পাঠানোর ঠিকানা

Dy. Circle Head, HRD Department, Punjab National Bank, Circle Office, Kolkata North, 5th Floor, Oriental Bank House DD 11,Saltlake Sector 1, Kolkata – 700064.

আবেদন পত্র ডাউনলোড করুন 👇👇👇

Click here