রাজ্যের বস্ত্র দপ্তরে গ্রূপ-ডি কর্মী নিয়োগ, লিখিত পরীক্ষা ছাড়াই চাকরি

পশ্চিমবঙ্গ সরকারের বস্ত্র দপ্তরে গ্রূপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রেশম শিল্প অধিকার দপ্তরে তসর বন্ধু পদে কর্মী নিয়োগ করা হবে। এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে। কোন জেলায় নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম সহ আরও অন্যান্য তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন।

পদের নাম- তসর বন্ধু।
মোট শূন্যপদ- ৩ টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ। তসর চাষ সংক্রান্ত ট্রেনিংপ্রাপ্ত হয়ে থাকলে প্রার্থী অগ্রাধিকার পাবেন। এছাড়াও প্রার্থীকে অবশ্যই স্বনির্ভর দলের সঙ্গে যুক্ত অবশ্যই হতে হবে। প্রার্থীর একটি বাইসাইকেল,স্মার্ট ফোন এবং যেকোনো রাষ্ট্রয়ত্ত ব্যাংকের শাখায় সেভিংস একাউন্ট থাকতে হবে।
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
বেতন- প্রতি মাসে ৫০০০ টাকা।

চাকরির খবরঃ কোর্টে মাধ্যমিক পাশে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদনকারী কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। কাশিপুর ব্লক অফিসে অথবা পুরুলিয়া জেলার ওয়েবসাইট থেকে প্রার্থীরা আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। একটি সাদা কাগজে নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা একটি মুখ বন্ধ খামে ভরে কাশিপুর ব্লক অফিসের ড্রপবক্সে জমা দিতে হবে। মুখ বন্ধ খামের উপর বড় বড় করে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF __________’ (যে পদের জন্য আবেদন করবেন তার নাম)।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত নথি যোগ করতে হবে তা নিম্নোক্ত-
১) বয়সের প্রমাণপত্র।
২) মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট।
৩) ভোটার কার্ড এবং আধার কার্ডের জেরক্স কপি।
৪) আবেদনকারী তসর চাষী পরিবারভুক্ত কিনা সেই সংক্রান্ত একটি সার্টিফিকেট।
৫) তসর চাষ সংক্রান্ত ট্রেনিং করে থাকলে তার সার্টিফিকেট।

আবেদনপত্র জমা দেওয়ার সময়সীমা- ২৩/০৫/২০২২ থেকে ০৩/০৬/২০২২ সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত। সমস্ত সরকারি ছুটির দিন ছাড়া বাকি সমস্ত দিন আবেদনপত্র জমা দেওয়া যাবে।

ইন্টারভিউ -র তারিখ- ১৪/০৬/২০২২, কাশিপুর ব্লক অফিসে বেলা ১১ টা থেকে শুরু হবে। প্রয়োজনে ইন্টারভিউ এর তারিখ পরিবর্তন হতে পারে।

চাকরির খবরঃ পশ্চিমবঙ্গ পুলিশে নতুন নিয়োগ চলছে

নির্বাচন পদ্ধতি- আবেদনপত্রের সঙ্গে যুক্ত নথিপত্র গুলি যাচাই করে যোগ্য ব্যক্তিদের ইন্টারভিউ হবে এবং সেই ইন্টারভিউ এর উপর নির্ভর করে প্রার্থী নির্বাচিত করা হবে।


নিয়োগের স্থান- পুরুলিয়া জেলার বেলগুমা -র কাশিপুর ব্লক এলাকায় নিয়োগ করা হবে।। আবেদনকারীকে অবশ্যই কাশিপুর ব্লকের স্থায়ী বাসিন্দা হতে হবে।

Application form: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here