২৪ ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের মেয়ে সৃষ্টি! সিনেমা নয় বাস্তবে

২৪ ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের মেয়ে সৃষ্টি

না না, এটা সিনেমার গল্প ভেবে ভুল করবেন না। আবার এটা ‘নায়ক’ সিনেমার অনিল কাপুরের চরিত্র নয়। একদম বাস্তবে ২৪ ঘন্টার জন্য মুখ্যমন্ত্রীর গুরু দায়িত্ব পালন করলেন মাত্র ১৯ বছরের বালিকা সৃষ্টি গোস্বামী। এদিন ২৪ জানুয়ারি জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হয়ে বিভিন্ন সরকারি প্রকল্পের কাজ পরিচালনা করলেন সৃষ্টি।

২৪ ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের মেয়ে সৃষ্টি
সরকারি অধিকারীরকদের সাথে আলোচনায় সৃষ্টি গোস্বামী

এদিন সৃষ্টি উত্তরাখণ্ডের গ্রীষ্মকালীন রাজধানী গাইরসান থেকে রাজ্য পরিচালনা করেছেন। প্রসঙ্গত, উত্তরাখণ্ডের মোট দুটি রাজধানী। শীত কালীন সময়ে দেরাদুন থেকে রাজ্য পরিচালিত হয়, এবং গ্রীষ্মকালীন সময়ে গাইরসান থেকে রাজ্য পরিচালিত হয়।
এদিন তিনি উত্তরাখন্ড রাজ্যের সরকারি আধিকারিকদের সাথে আলোচনায় বসেছেন। উত্তরাখন্ড রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প যেমন- অটল আয়ুসমান প্রকল্প, পর্যটন বিভাগের হোমস্টে প্রকল্প, স্মার্ট সিটি প্রকল্প সহ একাধিক উন্নয়নমূলক প্রকল্প পরিচালনা করলেন তিনি। এই অনুষ্ঠানটি ২৪ জানুয়ারি উত্তরাখণ্ডের বিধানসভায় দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

সৃষ্টি গোস্বামী কে

সৃষ্টি গোস্বামী উত্তরাখণ্ড রাজ্যের হরিদ্দার জেলার দৌলতপুর গ্রামে বসবাস করেন। বর্তমানে তিনি উত্তরাখণ্ডের রোরকি শহরের BSM PG কলেজে এগ্রিকালচার বিষয়ে B.Sc. ৭ম সেমিস্টারে পাঠরত। সৃষ্টির বাবা একজন ব্যবসায়ী, এবং মা গৃহকর্মী। ২০১৮ সালে সৃষ্টি উত্তরাখণ্ড বাল বিধানসভার মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এবং আন্তর্জাতিক শিশু কন্যা দিবসে বিভিন্ন প্রকল্পের অধীনে কাজ করেছেন তিনি। এছাড়াও তিনি ছাত্রীদের উন্নতির জন্য বিভিন্ন কাজ করে থাকেন।

আরও পড়ুন: জেলায় জেলায় ১০ হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

আরও পড়ুন: সিভিক পুলিশ, হোম গার্ড, NVF কর্মীদের জন্য সুখবর

২৪ ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী হলেন ১৯ বছরের মেয়ে সৃষ্টি
উত্তরাখণ্ডের বর্তমান মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত