SSC -এর মাধ্যমে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

SSC -এর মাধ্যমে পোস্ট অফিসে কর্মী নিয়োগ

কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, লোয়ার ডিভিশন ক্লার্ক, ডাটা এন্ট্রি অপারেটর সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

SSC CHSL Recruitment 2022

Employment No.- SSC CHSL Notification 2022
পদের নাম- Lower Division Clerk/ Junior Secretary Assistant, Postal Assistant/ Sorting Assistant, Data Entry Operator
মোট শূন্যপদ- ৪৫০০ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করা থাকলে আবেদন করতে পারবেন। এবং Data Entry Operator Grade A পদের ক্ষেত্রে বিজ্ঞান বিষয়ে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।

FB Join

চাকরির খবরঃ রাজ্যে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

বয়স- ০১ জানুয়ারি, ২০২২ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
বেতন- Lower Division Clerk/ Junior Secretary Assistant পদের ক্ষেত্রে প্রতিমাসে বেতন ১৯,৯০০/- টাকা থেকে ৬৩,২০০/- টাকা। Postal Assistant/ Sorting Assistant, Data Entry Operator, Data Entry Operator Grade A পদের ক্ষেত্রে ২৫,৫০০/- টাকা থেকে ৮১,১০০/- টাকা।

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে অথবা www.ssc.nic.in গিয়ে বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। পরে Post সিলেক্ট করে প্রয়োজনীয় সমস্ত তথ্য দিয়ে পেমেন্ট করতে হবে। পেমেন্ট কমপ্লিট হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা ধার্য করা হয়েছে। এবং SC/ ST/PWD/ Women প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি জমা করতে হবে না। আবেদন ফি জমা করা যাবে Net Banking, Credit Card, Debit Card – এর মাধ্যমে।
আবেদনের শেষ তারিখ- ৪ জানুয়ারি, ২০২৩

চাকরির খবরঃ স্কুলে টিচিং ও নন টিচিং স্টাফ পদে কর্মী নিয়োগ

নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের Tier-I ও Tier-II পরিক্ষা ও ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে নিয়োগ করা হবে।

SSC CHSL Tier-I Exam Pattern

 

SSC CHSL Tier-II Exam Pattern

পরিক্ষা কেন্দ্র- কলকাতা, শিলিগুড়ি, বর্ধমান, কল্যাণী, দুর্গাপুর ও আসানসোল।

Official Notification: Download Now
Apply Now: Click Here