SSC Exam Date Notice: কবে কোন পরীক্ষা? দেখে নিন

প্রকাশিত হলো এসএসসির পরীক্ষার তারিখ

স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে প্রকাশিত হলো এসএসসির পরবর্তী দুটি পরীক্ষার তারিখ। বিজ্ঞপ্তি অনুসারে ডিসেম্বর মাসের শুরু থেকেই আরম্ভ হতে চলেছে পরীক্ষা। বিজ্ঞপ্তিটিতে বলা হয়েছে, এস এস সি বা স্টাফ সিলেকশন কমিশনের অন্তর্গত Combined Graduate level examination (Tier-I) 2022 এর পরীক্ষা হতে চলেছে ডিসেম্বর মাসের শুরু থেকেই। পরীক্ষা শুরু হবে ডিসেম্বরের ১ তারিখ থেকে এবং শেষ হবে ১৩ তারিখ। এই পরীক্ষার জন্য পেপার বা স্টেজ হলো Tier-I। এবছর ২০২২ সালের এই পরীক্ষার সময়সূচি নির্ধারিত হয়েছে যথাক্রমে, ডিসেম্বর ১ থেকে ডিসেম্বর ১৩ পর্যন্ত। অর্থাৎ পরীক্ষার তারিখ ১/১২/২০২২ থেকে ১৩/১২/২০২২ পর্যন্ত।

একই সাথে প্রকাশিত হয়েছে এসএসসির অপর একটি পরীক্ষার নোটিশ। IMD বা ইন্ডিয়ান মিটিওরলজিক্যাল ডিপার্টমেন্টের বৈজ্ঞানিক সহকারী পদের পরীক্ষাও হতে চলেছে ডিসেম্বর মাসেই। এস এস সি র তরফ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে, সেখানে বলা হয়েছে Scientific Assistant in IMD Examination, 2022 অর্থাৎ IMD র বৈজ্ঞানিক সহকারী পদের চাকরির পরীক্ষা শুরু হতে চলেছে ডিসেম্বরের ১৪ তারিখ থেকে। এবং শেষ হবে ডিসেম্বরের ১৬ তারিখ। এই পরীক্ষার জন্য পেপার বা স্টেজ হলো CBE। এবছর ২০২২ সালের IMD র বৈজ্ঞানিক সহকারী পদে চাকরির পরীক্ষার সময়সূচি নির্ধারিত হয়েছে যথাক্রমে ১৪/১২/২২ থেকে ১৬/১২/২২ পর্যন্ত।

চাকরির খবরঃ ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ

অর্থাৎ বিজ্ঞপ্তি অনুসারে বোঝা যাচ্ছে এসএসসির Combined Graduate level Examination (Tier-I) 2022 এর পরীক্ষার পরেই আরম্ভ হবে Scientific Assistance in IMD, 2022 এর পরীক্ষা। এস এস সির পক্ষ থেকে জানানো হয়েছে উল্লেখিত পরীক্ষা দুটি সরকারের গাইডলাইন মেনেই সংগঠিত করা হয়েছে। এবং একই সাথে এস এস সি র তরফে প্রকাশিত বিজ্ঞিপ্তিটিতে উল্লেখিত দুটি পরীক্ষার পরীক্ষার্থীদের পরীক্ষা সম্পর্কিত অন্যান্য খবরাখবর পাওয়ার জন্য কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটটি ফলো করতে বলা হয়েছে।