GD Constable New Update: অনলাইন আবেদন নিয়ে নতুন বিজ্ঞপ্তি দিলো এসএসসি

GD Constable New Update

GD Constable আবেদন প্রক্রিয়া নিয়ে স্টাফ সিলেকশন কমিশনের পক্ষ থেকে প্রকাশ পেল নতুন বিজ্ঞপ্তি। সেখানে জানানো হয়েছে কনস্টেবল GD পদে আবেদনের জন্য যে অ্যাপ্লিকেশন গ্রহণ প্রক্রিয়া বর্তমানে চলছে, তা গ্রহণ করা হবে আগামী ৩০ শে নভেম্বর পর্যন্ত। সেক্ষেত্রে আবেদনকারীদের নির্দেশ দেওয়া হচ্ছে যান্ত্রিক গোলযোগ এড়াতে নির্ধারিত সময়ের আগেই আবেদনপত্র জমা করতে।

GD Constable New Update

এসএসসি -র তরফে কনস্টেবল GD পদের অধীনে CAPF(সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স), SSF (স্পেশাল সিকিউরিটি ফোর্স) Rifleman, এবং নার্কোটিক বিভাগের অন্তর্গত Sepoy পদ মিলিয়ে মোট শূন্যপদ ঘোষণা করা হয়েছে ২৪৩৬৯ টি। এবং আবেদন গ্রহণ শুরু হয়েছে গত ২৭ শে অক্টোবর থেকে। আবেদন গ্রহণ করা হবে আগামী ৩০ শে নভেম্বর পর্যন্ত। আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হতেই জমা পড়ছে প্রচুর সংখ্যক আবেদন। তার মধ্যেই এদিন এসএসসি -র তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হলো, আবেদনকারীরা যেন নির্ধারিত সময়ের আগেই তাঁদের আবেদন জমা করেন।

আরও পড়ুনঃ বর্তমানে কী কী চাকরির ফর্ম ফিলাপ চলছে 

এই আবেদন গ্রহণ প্রক্রিয়া চলছে অনলাইন মারফত। যেহেতু অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায় আবেদন গ্রহণের শেষ দিনে প্রচুর আবেদনকারী একসাথে ওয়েবসাইটে লগ ইন করে অ্যাপ্লিকেশন জমা করে, সেহেতু সার্ভার সমস্যা, ওয়েবসাইটে লগ ইন ফেলিওর সহ নানা যান্ত্রিক গোলযোগের সম্মুখীন হতে হয় আবেদনকারীদের। যার ফলে বহু আবেদনকারী তাঁদের আবেদন জমা করতে পারেন না। এসএসসি -র তরফে এদিন জানানো হয়েছে অনলাইন অ্যাপ্লিকেশন সাবমিট করার সময়সীমা আর দীর্ঘায়িত করা হবে না। তাই নির্ধারিত সময়ের আগেই যাতে আবেদনকারীরা তাদের আবেদনপত্র জমা করেন, তা বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিল স্টাফ সিলেকশন কমিশন।

GD Constable New Update

প্রসঙ্গত, এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছর থেকে ২৪ বছরের মধ্যে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্তত মাধ্যমিক পাশ। এস এস সি র তরফে জানানো হয়েছে মোট ২৪৩৬৯ টি শূন্যপদে নিয়োগ করা হবে। সেই অনুযায়ী চলছে আবেদন গ্রহণ প্রক্রিয়া।