SSC New Notification: প্রকাশ পেল SSC -র নতুন বিজ্ঞপ্তি! ওয়েটিং লিস্টের প্রত্যেকের চাকরি নিশ্চিত!

SSC New Notification

রাজ্যে উচ্চ প্রাথমিকে শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। সেই বিষয়েই বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো রাজ্য স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে। এসএসসির অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ পেয়েছে বিজ্ঞপ্তিটি। সেখানে জানানো হয়েছে কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিষয়ের ওয়েটিং লিস্টে থাকা সকল প্রার্থীরই চাকরি হবে।

বিজ্ঞপ্তিটিতে উচ্চ প্রাথমিকের শূন্যপদের একটি বিস্তারিত তালিকা প্রকাশ করা হয়। সাথে উচ্চ প্রাথমিকের ক্ষেত্রে কর্মশিক্ষা ও শারীরশিক্ষার প্রার্থীদের নিয়োগের বিষয়টি জানানো হয়। প্রসঙ্গত, উল্লেখিত দুটি বিষয়ে অপেক্ষামান তালিকায় রয়েছেন প্রায় ১৪০৪ জন প্রার্থী। এর আগে এই দুটি বিষয়ের জন্য ১৬০০ টি পদ নির্ধারণ করা হয়েছিল। এবার রাজ্যে কর্মশিক্ষা(Work Education) ও শারীরশিক্ষা(Physical Education) এর শূন্যপদ পূরণের জন্য নিয়োগ কর্মসূচি গ্রহণ করা হবে। ইতিমধ্যে অপেক্ষমান শ্রেণীতে থাকা এই ১৪০৪ জন কে নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করানো হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিটিতে। সেই অনুযায়ী শারীরশিক্ষার জন্য ৮২৩ এবং কর্মশিক্ষার জন্য ৫৮১ জনের নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী ১০ ই নভেম্বর থেকে হতে চলেছে নিয়োগের জন্য স্কুল সার্ভিস কমিশনের কাউন্সিলিং।

আরও পড়ুনঃ
প্রাইমারি টেট বাংলা প্র্যাক্টিস সেট
প্রাইমারি টেট পরিবেশ বিদ্যা প্র্যাক্টিস সেট
প্রাইমারি টেট পেডাগজি প্র্যাক্টিস সেট

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতি প্রকাশ পেয়েছে আগেই। নিয়োগ নিয়ে আদালতে এখনও চলছে মামলা। প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের উভয় পদে নিয়োগের ক্ষেত্রেই দেখা দিয়েছে সঙ্কট। গান্ধী মূর্তির পাদদেশে ধর্ণায় বসেছেন চাকরিপ্রার্থীরা। হয়েছে আন্দোলন, বিক্ষোভও। অন্য দিকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, “আন্দোলন মানেই চাকরি নয়”। রাজ্যে প্রাথমিক ও উচ্চপ্রাথমিকের নিয়োগ জটিলতার মাঝেই প্রকাশ পেল এই বিজ্ঞপ্তি। যেখানে কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিষয়ের প্রার্থীদের জন্য নিঃসন্দেহে খুশির বার্তা আনে।