আমরন অনশন নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য রাজ্যের মুখ্যমন্ত্রীর, কি বললেন তিনি?

আমরন অনশন নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য রাজ্যের মুখ্যমন্ত্রীর

রাজ্যে টেট আন্দোলনকারীদের অনশন এবং আন্দোলন প্রসঙ্গে এবার মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিজেদের প্রাপ্য চাকরি চেয়ে আন্দোলন এবং আমরণ অনশন শুরু করেছে ২০১৪ এর টেট পাশ চাকরি প্রার্থীরা। নিজেদের দাবিতে অনড় এই আন্দোলনকারী প্রার্থীরা। এদিকে প্রাথমিক শিক্ষা পর্ষদও নিজেদের সিদ্ধান্তে অনড়। অপরদিকে এই আন্দোলনের পাল্টা আন্দোলনের নেমেছে ২০১৭ এর টেট পাশ প্রার্থীরা।

এই জটিল পরিস্থিতিতে এই আন্দোলন নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি আন্দোলনকারীদের ভালবাসি। যারা ন্যায্য আন্দোলন করছেন। পাশাপাশি তিনি এও বলেন এই নিয়ে আদালতে মামলা চলছে তো সেই সম্পর্কে আদালতকে জিজ্ঞেস করা সবচেয়ে লাভজনক, এবং সঙ্গে জুড়ে দেন এ সম্পর্কে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুই যা বলার বলবেন।

আরও খবরঃ কলকাতার রাস্তায় আমরণ অনশন টেট উত্তীর্ণদের

অনশন আন্দোলনকারীদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর। আন্দোলনকারীদের মূল দাবি, তারা এর পূর্বে দু’বার ইন্টারভিউ দিয়েছেন অথচ দুর্নীতির কারনে বঞ্চিত হয়েছেন এবং আবারও ইন্টারভিউ প্রক্রিয়ায় অংশ নিতে তারা অনিচ্ছুক। কিন্তু প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে আইন এবং নিয়ম মেনে সমস্ত নিয়োগ প্রক্রিয়া হবে এবং তাতে স্বচ্ছতা এবং নিরপেক্ষতা বজায় রাখা হবে। এমনকি ২০১৪ এর টেট উত্তীর্ণ প্রার্থীদেরও ইন্টারভিউতে অংশগ্রহণের মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে হবে।