রাজ্যের দু’টি পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে চাকরির সুযোগ

রাজ্যের দু'টি পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের সমস্ত মহিলা চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গের বিভিন্ন মিউনিসিপালিটির তরফ থেকে স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই ExamBangla.com -এর পাতায় আমরা তা প্রকাশ করেছি। আবারও নতুন করে রাজ্যের ২ টি পৌরসভায় হেলথ ওয়ার্কার নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। উভয় বিজ্ঞপ্তির ক্ষেত্রেই পদের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, বেতন এবং আবেদন পদ্ধতি সমান। কেবল আবেদনপত্র জমা দেওয়ার স্থান ও শূন্যপদের সংখ্যা আলাদা। কোন কোন পৌরসভায় নিয়োগ করা হবে, শূন্যপদের সংখ্যা কত, রইল বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- হেলথ ওয়ার্কার (HHW)
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ। শুধুমাত্র মহিলারাই (বিবাহিত, ডিভোর্সি, বিধবা) আবেদন করতে পারবেন। অর্থাৎ অবিবাহিতা প্রার্থীরা আবেদন করতে পারবেন না।
বয়স- ০১/০১/২০২১ তারিখে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে।
বেতন- প্রতিমাসে ৪,৫০০ টাকা।

নিয়োগ পদ্ধতি- নিয়োগ করা হবে ইন্টারভিউ এবং মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে। প্রতি ১ টি শূন্য পদের জন্য ১০ জন প্রার্থীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের উপরে ৯০% (weightage) এবং ইন্টারভিউতে ১০% (weightage).

আবেদন পদ্ধতি- অফলাইনের মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। এই প্রতিবেদনে আবেদনপত্রের লিংক সংযুক্ত করা আছে। লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন।
আবেদনপত্রের সঙ্গে যা যা ডকুমেন্টস লাগবে-
১) বয়সের প্রমাণপত্র।
২) মাধ্যমিকের মার্কশীট ও সার্টিফিকেট।
৩) সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে কাস্ট সার্টিফিকেট।
৪) সেল্ফ অ্যাটেস্টেড করার ম্যারেজ সার্টিফিকেট/ভোটার কার্ড/রেশন কার্ড/আধার কার্ড।
৫) বিধবা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর মৃত্যুর সার্টিফিকেট।

নিয়োগের স্থান- নিয়োগ করা হবে সিউড়ি মিউনিসিপ্যালিটি এবং বরানগর মিউনিসিপ্যালিটি -তে। আবেদনকারীকে সংশ্লিষ্ট মিউনিসিপালিটি এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। এক বছর চুক্তির ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে এবং পরে কাজের উপর ভিত্তি করে সময়সীমা বাড়ানো হতে পারে।
শূন্যপদের সংখ্যা- সিউড়ি মিউনিসিপালিটি -তে মোট শূন্যপদ ৫ টি। বরানগর মিউনিসিপ্যালিটি মোট শূন্যপদের সংখ্যা ৩০ টি।

Read More:
Bardhaman Municipality Recruitment
English Bazar Municipality Recruitment

আবেদনপত্র জমা দেওয়ার স্থান- সঠিকভাবে পূরণ করা আবেদন পত্রের সাথে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে সংশ্লিষ্ট মিউনিসিপালিটি অফিসের নির্দিষ্ট ড্রপবক্সে জমা দিতে হবে। পোস্ট অফিসের মাধ্যমে আবেদনপত্র পাঠালে গৃহীত হবে না।

আবেদন করার শেষ তারিখ- উভয় পৌরসভার বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৬/১০/২০২১ বিকেল ৫ টা।

Official Notice1: Download Now
Official Notice2: Download Now
Daily Job Update: Click Here