Primary TET: পরীক্ষার দিন পরিবহণ ব্যবস্থা সম্পর্কে আলোচনা প্রসঙ্গে জরুরি বৈঠক নবান্নে

প্রাইমারি টেট পরীক্ষাকে সবদিক থেকে সফল করতে তৎপর রাজ্য। ফলে পরিবহণ ব্যবস্থার দিকটিতেও বিশেষভাবে নজর দেওয়া হচ্ছে। টেট পরীক্ষার দিন পরিবহণ ব্যবস্থায় যাতে কোনও অসুবিধা না হয় সে বিষয়ে আলোচনার স্বার্থে বৈঠকের আয়োজন করা হলো নবান্নে। এদিন বৃহস্পতিবার ডাকা হয়েছে বৈঠকটি।

এর আগে নবান্নে টেট পরীক্ষা প্রসঙ্গে বৈঠক ডাকেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিভিন্ন দফতরের প্রধান, পুলিশ সুপার, পুলিশ কমিশনার সহ বহু গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বরা। সেদিনের বৈঠকে বিভিন্ন বিষয়ের আলোচনার সাথে পরীক্ষার দিন সুষ্ঠু পরিবহণ ব্যবস্থার সুনিশ্চিতকরণে পদক্ষেপ গ্রহণের দিকেও ইঙ্গিত করা হয়। এ প্রসঙ্গে সাঁতরাগাছি ফ্লাইওভারের যান চলাচল সঠিক রাখার কথাও জানানো হয়।

FB Join

Primary TET Practice Set: Download Now

এছাড়া পরীক্ষার্থীরা যাতে সঠিক সময়ে পরীক্ষাকেন্দ্রে পৌছতে পারে সে বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হয় প্রশাসনের তরফে। এরপরই এদিন বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটে নাগাদ পরিবহণ ব্যবস্থার আলোচনা প্রসঙ্গে বৈঠক ডাকলো নবান্ন। সেই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে বেঙ্গল বাস সিন্ডিকেট, অল বেঙ্গল বাস-মিনিবাস সমন্বয় সমিতি, সিটি সাবার্বান বাস সার্ভিস, ওয়েস্ট বেঙ্গল বাস-মিনিবাস মালিক সংগঠন সহ একাধিক বাস, ট্যাক্সি, অটো সংগঠনের সভাপতি ও কয়েকটি গুরুত্বপূর্ণ দফতরের সচিবদের।

সূত্রের খবর, টেট পরীক্ষার দিন যাতে যানজট সৃষ্টি না হয়, সুষ্ঠু পরিবহণ ব্যবস্থা বজায় থাকে ও পরীক্ষার্থীদের গন্তব্যে পৌঁছাতে যাতে কোনোরকম অসুবিধার সম্মুখীন না হতে হয় সেই দিকগুলি নিয়ে আলোচনা করা হবে। একইসাথে টেট পরীক্ষাকে কেন্দ্র করে জেলাগুলি পরিবহণের দিক থেকে কি কি ব্যবস্থা নেবে সেই দিকগুলিও খতিয়ে দেখবে রাজ্য। এর আগে জানানো হয়েছিল স্পর্শকাতর এলাকার পরীক্ষাকেন্দ্রগুলিতে বন্ধ রাখা হবে ইন্টারনেট পরিষেবা। এ বিষয়ে স্বরাষ্ট্রসচিবের কাছে আবেদনও করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। জানা যাচ্ছে, এদিন সংশ্লিষ্ট বিষয়টি নিয়েও আলোচনা হবে নবান্নের বৈঠকে।