ইতিহাসে ১০০ তে ১০০, ভাইরাল ইউপিএসসি টপার টিনা ডাবির উচ্চমাধ্যমিক মার্কশিট

ইউপিএসসি টপার টিনা ডাবি

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি মার্কশিটে উঠে আসছে ২০১৫ সালের ইউপিএসসি টপার টিনা ডাবির নাম। নেটিজেনদের একাংশের মত এটি টিনা ডাবির দ্বাদশ শ্রেণীর মার্কশিট। আসুন জেনে নেওয়া যাক ইউপিএসসি টপার টিনা ডাবির ভাইরাল হওয়ার কারণ।

বর্তমানে রাজস্থানের জয়সলমীর জেলায় জেলাশাসক হিসেবে কার্যভার সামলাচ্ছেন টিনা ডাবি। ২০১৫ সালে প্রথম প্রয়াসেই শুধু যে ইউপিএসসি পাশ করেছেন তা নয়, সেইসঙ্গে তিনি সে বছরের ইউপিএসি’র প্রথম স্থানাধিকারীও ছিলেন। মূলত সেই কারণেই এই তরুণ আইএস অফিসার সবসময় সংবাদের শিরোনামে থেকেছেন। টিনা ডাবির ব্যক্তিগত এবং পেশাগত জীবন নিয়ে আগ্রহী বহু মানুষ। সেই কারণে ইন্সটাগ্রামে টিনা ডাবির ফলোয়ারের সংখ্যা প্রায় ১৬ লক্ষেরও বেশি। এই তরুণ আইএএস অফিসার যা পোস্ট করেন নিমেষেই তা ভাইরাল হয়ে যায়, এমনই ভাইরাল হয়েছে একটি মার্কশিট।

আরও পড়ুনঃ উচ্চ মাধ্যমিক পাশে দুর্দান্ত স্কলারশীপ ২০২২ 

টিনা ডাবির জন্ম 1993 সালের নভেম্বর মাসে। দিল্লির জিসাস অ্যান্ড মেরি স্কুলে তাঁর প্রাথমিক পড়াশোনা। রাজধানীর লেডি শ্রীরাম কলেজ থেকে পলিটিক্যাল সায়েন্সে ‌অনার্স ডিগ্ৰি অর্জন করেন। কলেজের প্রথম বর্ষ থেকেই তিনি ইউপিএসসি’র জন্য পড়াশোনা করেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই মার্কশিট আইএএস অফিসার টিনা ডাবির বলে নেটিজেনদের ধারণা। দ্বাদশের এই মার্কশিটে স্পষ্ট দেখা যায় ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানে তিনি একশোয় একশো পেয়েছেন। টিনা ডাবির মার্কশিট নিয়ে এত জলঘোলা হলেও জয়সলমীরের জেলাশাসক কিন্তু এ বিষয়ে মুখ খোলেননি।