কলেজের সেমিস্টার অফলাইনে, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের নতুন বিজ্ঞপ্তি (Fact Check)

কলকাতা বিশ্ববিদ্যালয়ের পর এবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। এবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে অফলাইনে পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি জারি করা হলো। কয়েকদিন আগেই বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে অনলাইনে পরীক্ষা নেওয়ার ঘোষণা করা হয়েছিল। কিন্তু অফলাইনে পরীক্ষা নেওয়ার নতুন বিজ্ঞপ্তি দেখে চক্ষু চড়কগাছ পড়ুয়াদের। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে করার দাবিতে গোটা রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা আন্দোলন করে চলেছেন। কিন্তু তার মাঝেই রাজ্যের কয়েকটি গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয় অফলাইনে পরীক্ষা নেওয়ার ঘোষণা করেছে।

প্রথমদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয় ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় অফলাইনে পরীক্ষা নেওয়ার ঘোষণা করেছিল। কিন্তু তারপর রাজ্যের আরও একটি গুরুত্বপূর্ণ বিশ্ববিদ্যালয় কলকাতা বিশ্ববিদ্যালয় অফলাইনে পরীক্ষা গ্রহণ করবে বলে বিজ্ঞপ্তি জারি করেছে। কিন্তু এবার বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ও আন্ডার গ্রাজুয়েট লেভেলের সেমিস্টার পরীক্ষা অফলাইনে নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এমনই একটি বিজ্ঞপ্তি আজ গোটা সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে যে তারিখ দেওয়া হয়েছে তা হল 05/06/2022, এবং বিজ্ঞপ্তিটি তে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলারের স্বাক্ষর করা রয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্ডার গ্রাজুয়েট ফাইনাল সেমিস্টার, দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টার পরীক্ষা অফলাইনে নেওয়া হবে। কিন্তু এই বিজ্ঞপ্তি নিয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিজ্ঞপ্তিটি বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাচ্ছে না। তাহলে কি এটি ভুল নোটিশ? যদিও বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে পরীক্ষা গ্রহণ করার বিজ্ঞপ্তি এখনও রয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের নোটিফিকেশন সেকশনে অফলাইনে পরীক্ষা হওয়ার কোনরূপ বিজ্ঞপ্তি এখনও পর্যন্ত প্রকাশ করা হয়নি। সুতরাং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্রাজুয়েট সেমিস্টার পরীক্ষা অনলাইন মোডে গ্রহণ করা হবে।

আরও পড়ুনঃ জুন মাসের সমস্ত চাকরির খবর একনজরে

বিদ্যাসাগর বিদ্যালয় পড়ুয়াদের নিয়ে গঠিত ‘Vidyasagar University Students Help Desk V.U.S.U. (TMCP)’ নামক একটি ফেসবুক গ্রুপের তরফ থেকে জানানো হয়েছে অফলাইনে পরীক্ষা গ্রহণ করার এই বিজ্ঞপ্তি পুরোপুরি ভুল। পাশাপাশি গ্রুপের তরফ থেকে জানানো হয়েছে ভুল বিজ্ঞপ্তি দেখে বিভ্রান্ত না হতে। সব মিলিয়ে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্রাজুয়েট সেমিস্টার পরীক্ষা অনলাইনে হচ্ছে।

VU Notice Section: Click Here