রাজ্যে ১৩ হাজার আশা কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করা যাবে

রাজ্যে ১৩ হাজার আশা কর্মী নিয়োগ

রাজ্য জুড়ে মহিলাদের জন্য বিরাট সুখবর। তৃতীয়বার সরকার গঠন করার পরে মহিলাদের কর্মসংস্থানে জোর দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে নতুন করে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। রাজ্যের মোট ২৩ টি জেলায় এই আশা কর্মী নিয়োগ করা হবে। এই আশা কর্মী পদ গুলির জন্য কেবল মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ কলেজ হোস্টেলে ওয়ার্ডেন নিয়োগ

এদিন সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে আশা কর্মী নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্ত্রিসভার বৈঠক অনুযায়ী, গোটা রাজ্য জুড়ে মোট ১৩ হাজারেরও বেশি শূন্যপদে আশা কর্মী নিয়োগ করা হবে। বর্তমান রাজ্যে প্রায় ৫৩ হাজারেরও বেশি আশা কর্মী কাজ করে চলেছেন। স্বাস্থ্য পরিষেবা উন্নত করার জন্য নতুন করে আশা কর্মী নিয়োগে তৎপর রাজ্য সরকার। এই বড় শূন্য পদে আশা কর্মী নিয়োগের পাশাপাশি রাজ্যের বিভিন্ন গ্রামাঞ্চলে আরও ৪৬০০ টি উপস্বাস্থ্য কেন্দ্র এবং ৩০০০ টি সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলা হবে।

চাকরির খবরঃ পৌরসভায় ম্যানেজার নিয়োগ

প্রসঙ্গত, আশা কর্মী নিয়োগ প্রক্রিয়া বিভিন্ন জেলা ভিত্তিক হয়ে থাকে। প্রতিটি জেলার ব্লক অফিস থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। আবেদনপত্র পূরণ করে ব্লক অফিসে গিয়ে জমা দিতে হয়। আশা কর্মী পদে আবেদন করার জন্য যোগ্যতা হতে হয় মাধ্যমিক পাশ। কেবল বিবাহিতা/ বিধবা/ আইনগতভাবে বিবাহ বিচ্ছিন্না মহিলারাই আবেদন করতে পারবেন। আবেদনকারী যদি স্বনির্ভর গোষ্ঠী বা সেল্ফ হেল্প গ্রুপের সদস্যা হয়ে থাকেন তাহলে অগ্রাধিকার পাবেন।

চাকরির খবরঃ ইউনিয়ন ব্যাংকে ম্যানেজার নিয়োগ

আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি এখনও পর্যন্ত প্রকাশিত হয়নি। তবে সূত্রের খবর, খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। বিজ্ঞপ্তি প্রকাশিত হলে Exam Bangla ‘র পাতায় সর্বপ্রথম প্রকাশ করা হবে। এই মুহূর্তে কোন কোন জেলায় আশা কর্মী নিয়োগ চলছে জানার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করুন-

Asha Karmi Recruitment: Apply Now