ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্য স্বাস্থ্য দপ্তরে নিয়োগ, কীভাবে আবেদন করবেন দেখুন

ভারতীয় সেনা দপ্তরে নতুন নিয়োগ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ইন্টারভিউতে অংশগ্রহন করতে পারবেন। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। কোনোরূপ লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আলাদা করে আবেদন করতে হবে না, ইন্টারভিউয়ের দিন নিজের সমস্ত ডকুমেন্টস নিয়ে নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে।

পদের নাম- ল্যাবরেটরি টেকনিশিয়ান
শূন্যপদ- ৫ টি
শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা, রসায়ন বিদ্যা ,অংক অথবা জীব বিদ্যা নিয়ে উচ্চ মাধ্যমিক পাশ। যেকোন কেন্দ্রীয় অথবা ভারতীয় স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি (DMLT) অথবা ল্যাবরেটরি টেকনিক (DLT) নিয়ে ডিপ্লোমা অথবা মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি (BMLT) নিয়ে ডিগ্রী কোর্স অথবা মেডিকেলে ল্যাবরেটরি টেকনোলজি (MLT/ PGDMLT) নিয়ে পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী অথবা ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। কম্পিউটারের কাজের উপর জ্ঞান থাকতে হবে।
রক্ত পরীক্ষা করার ছমাসের অভিজ্ঞতা অথবা মেডিকেলে ল্যাবরেটরি টেকনোলজি থেকে রক্তের উপাদান গুলি তৈরি করার উপরে ডিগ্রী কোর্স/পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী অথবা পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। (M.sc in MLT/ PGDMLT/ BMLT). রক্ত পরীক্ষা করার এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে অথবা রক্তের উপাদান গুলি তৈরি করার উপরে মেডিকেল টেকনোলজিতে ডিপ্লোমা অথবা ল্যাবরটরি টেকনিক নিয়ে ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে।

পদের নাম- মেডিকেল টেকনোলজিস্ট (Critical Care)
শূন্যপদ- ১১ টি।
শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা,রসায়নবিদ্যা এবং জীববিদ্যা নিয়ে উচ্চ মাধ্যমিক পাস। স্টেট মেডিকেল ফ্যাকাল্টি থেকে ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজির উপর দু’বছর ডিপ্লোমা কোর্স। যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজি এর উপর ব্যাচেলার ডিগ্রি থাকতে হবে।

পদের নাম- মেডিকেল টেকনোলজিস্ট (OT)
শূন্যপদ- ৬ টি।
শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা,রসায়নবিদ্যা এবং জীববিদ্যা নিয়ে উচ্চ মাধ্যমিক পাশ। স্টেট মেডিকেল ফ্যাকাল্টি থেকে মেডিকেল টেকনোলজি (OT) এর উপর দু বছরের ডিপ্লোমা কোর্স, যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে OT টেকনোলজি নিয়ে ব্যাচেলর ডিগ্রী থাকতে হবে।

বয়সসীমা- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে ০১/০১/২০২১ তারিখে প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতনক্রম- প্রতিমাসে ১৭,২২০ টাকা

ইন্টারভিউ এর তারিখ ও সময়- ১৮ ই মে ,২০২১ মঙ্গলবার College Council of Academic Building, DMGMCH, Purulia -তে বিকাল তিনটা থেকে শুরু হবে।

Application Form