হচ্ছেনা এবছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা, আপাতত স্থগিত ঘোষণা করলো রাজ্য সরকার

হচ্ছেনা এবছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে গুরুত্ত্বপূর্ণ ঘোষণা করলো রাজ্য সরকার। রাজ্য জুড়ে পরীক্ষার্থীরা সংশয়ের মধ্যে ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কি না। সব জল্পনার অবসান ঘটিয়ে পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার। পশ্চিমবঙ্গে ২০২১ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হওয়ার কথা ছিল। ১ জুন থেকে মাধ্যমিক এবং ১৫ জুন থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার তারিখ ঘোষণা করেছিল মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE) এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE)। কিন্তু গোটা দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি বিচার করে এবছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা আপাতত স্থগিত রাখার ঘোষণা করল রাজ্য সরকার।

এদিন শনিবার, রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ঘোষণা করেছেন জুন মাসের যে মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়ার কথা ছিল সেই পরীক্ষা জুন মাসে নেওয়া সম্ভব নয়। এবং এদিনের বৈঠক থেকে রাজ্যজুড়ে ১৫ দিনের লকডাউনের ঘোষণা করেছেন তিনি। এই লকডাউনের মেয়াদ শেষ হবে ৩০ মে, তাই এত কম সময়ের মধ্যে জুন মাসে মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পরীক্ষা গ্রহণ করা সম্ভব হবে না। এবং পরবর্তীকালে করোনা পরিস্থিতি বিচার করে পরীক্ষা গ্রহণের বিজ্ঞপ্তি জারি করবে রাজ্যের শিক্ষা দপ্তর। মুখ্য সচিব বলেন, রাজ্য শিক্ষা দপ্তরের সচিব, শিক্ষা মন্ত্রী এবং শিক্ষা দপ্তরের আধিকারিকরা সম্মিলিত ভাবে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।

সুতরাং এবছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষা জুন মাসে হচ্ছে না। আপাতত স্থগিত থাকছে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পরবর্তীকালে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত যেকোনো বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আমাদের ওয়েবসাইটে সবার প্রথম আপডেট পাবেন।