ঘোষিত হলো জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সময়সূচি, বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হলো বিস্তারিত

ঘোষিত হলো জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সময়সূচি

WBJEE বোর্ডের পক্ষ থেকে ঘোষণা করা হলো রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সময়সূচি। এদিন বৃহস্পতিবার বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ পায় বিজ্ঞপ্তিটি। সেখানে বলা হয়েছে আগামী বছর ২০২৩ এর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হতে চলেছে ৩০ শে এপ্রিল, রবিবার।

রাজ্যের গুরুত্বপূর্ণ প্রবেশিকা পরীক্ষা হিসেবে স্থান পায় WBJEE বা ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স একজ়ামিনেশন। প্রতি বছর প্রচুর সংখ্যায় পরীক্ষার্থী অংশগ্রহণ করে এই পরীক্ষায়। মুলত ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, ফার্মাসি থেকে আর্কিটেকচার নিয়ে স্নাতক স্তরের পঠন পাঠনের জন্য রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ক্ষেত্রে এই প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণ করতে হয় পরীক্ষার্থীদের। প্রতি বছর নির্দিষ্ট সময় মেনে রাজ্যে অনুষ্ঠিত হয় এই জয়েন্ট এন্ট্রান্স এর পরীক্ষা। যেমন ২০২২ এর জয়েন্ট এন্ট্রান্স অনুষ্ঠিত হয় ২৪ শে এপ্রিল। সেই মতো আগামী বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার সময়সূচি শীঘ্রই প্রকাশ করার কথা ছিল বোর্ডের তরফে। এদিন সেই ঘোষণাই করা হলো বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেই মতো এদিন বোর্ডের পক্ষ থেকে জানানো হলো, ২০২৩ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হতে চলেছে এপ্রিলের ৩০ তারিখ, রবিবার।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর কথার ‘অতিরিক্ত নম্বরে’ কি আদতেই লাভ হচ্ছে পড়ুয়াদের

এদিন প্রকাশিত বিজ্ঞপ্তিতে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে জানানো হয়, বোর্ডের তরফে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী বিস্তারিতভাবে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট (https://wbjeeb.nic.in/) এ প্রকাশ করা হবে। সেই মতো পরীক্ষার্থীরা যেন ওয়েবসাইটটি ফলো করে।