কৃষি প্রযুক্তি সহায়ক নিয়োগ 2021: WB KPS Recruitment 2021

উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে চাকরি

কৃষি প্রযুক্তি সহায়ক নিয়োগ 2021: পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে কৃষি প্রযুক্তি সহায়ক পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। রাজ্যে শেষবার 2016 সালে কৃষি প্রযুক্তি সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্যের স্টাফ সিলেকশন কমিশন। 2016 সালে কৃষি প্রযুক্তি সহায়ক পদে মোট শূন্যপদ ছিল 818 টি। এবারে কৃষি প্রযুক্তি সহায়ক প্রায় 750 শূন্যপদে নিয়োগ করা হবে। ইতিমধ্যেই নবান্নের তরফ থেকে খাদ্য দপ্তরকে নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে। তবে এবারে কৃষি প্রযুক্তি সহায়ক পদে বিজ্ঞপ্তি প্রকাশ করবে পাবলিক সার্ভিস কমিশন এবং নিয়োগের সম্পূর্ণ দায়িত্ব থাকবে পিএসসির হাতে। WBPSC KPS Recruitment 2021.

কৃষি প্রযুক্তি সহায়ক নিয়োগ 2021

রাজ্য ও কেন্দ্র সরকারের সমস্ত চাকরির খবর সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন- Click here

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো শাখায় উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেই এই পদে আবেদন করতে পারবেন।
বয়সসীমা: 18 থেকে 40 বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সে ছাড় পাবেন।
কোথায় কাজ করতে হবে?
পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ব্লক অফিসে কৃষি প্রযুক্তি সহায়ক- কে কাজ করতে হয়। কৃষি প্রযুক্তি সহায়ক- কে অ্যাসিস্টেন্ট ডিরেক্টর অফ এগ্রিকালচার- এর অধীনে কাজ করতে হয়।

এই কাজে পদোন্নতি রয়েছে?
কৃষি প্রযুক্তি সহায়ক পদ থেকে পদোন্নতির সুযোগ রয়েছে। কৃষি প্রযুক্তি সহায়ক (KPS) থেকে নিম্নলিখিত পদে পদোন্নতি হয়- ফার্ম ম্যানেজার, অ্যাসিস্টেন্ট ফার্ম ম্যানেজার, এগ্রিকালচার এক্সটেনশন অফিসার ইত্যাদি।
আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে। পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে আবেদন করা যাবে। আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি থাকতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। তারপরে রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করা যাবে। www.wbpsc.gov.in হলো পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট।

West Bengal Job News- Click here

এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি এখনো প্রকাশিত হয়নি। তবে খুব শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাবনা রয়েছে। অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এই ওয়েবসাইটের মাধ্যমে সর্বপ্রথম জানিয়ে দেওয়া হবে।