Primary TET: বিভ্রান্তি ছড়ানো হচ্ছে টেট পরীক্ষা নিয়ে! বিজ্ঞপ্তি দিয়ে সতর্ক করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ

Primary TET

আগামী ১১ ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে টেট পরীক্ষা। তবে শুরুর আগেই একাধিক বিতর্কের কবলে প্রাইমারি টেট। বর্তমান পরিস্থিতির নিরিখে সমস্ত দিক থেকে পরীক্ষাকে বিতর্কমুক্ত রাখতে নেওয়া হচ্ছে একাধিক পদক্ষেপ। কিন্তু ফের নতুন বিভ্রান্তি মাথাচাড়া দিয়ে উঠছেই। সম্প্রতি টেটের অ্যাডমিট প্রকাশ পাওয়ার পরেই টেট পরীক্ষাকেন্দ্র নিয়ে ভ্রান্তি রটে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল হওয়া অ্যাডমিটে কারোর পরীক্ষা কেন্দ্র দেখা যায় ‘দুবাই’ তো কারোর ‘লাহোর’। ঘটনাটির পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট অ্যাডমিটটিকে ‘ভুয়ো’ বলে দাবি করা হলো পর্ষদের তরফে। এবং এরপরেই অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে পর্ষদ বিভ্রান্তি ছড়ানোর বিষয়টি নিয়ে সতর্ক করে।

Primary TET

Primary TET Admit Download: Click Here

সম্প্রতি কিছুদিন আগেই টেটের অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয় পর্ষদের তরফে। তবে প্রকাশ পাওয়ার পর অ্যাডমিট ডাউনলোড প্রক্রিয়ায় সমস্যায় পড়েন বহু পরীক্ষার্থী। সার্ভার ডাউন থেকে ওয়েবসাইট ওপেন না হওয়া সহ একাধিক সমস্যার সম্মুখীন হন তাঁরা। তবে সমস্যা মিটলে শুরু হয় ডাউনলোড প্রক্রিয়া। কিন্তু এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় মভাইরাল হওয়া অ্যাডমিট কার্ডের প্রতিলিপি নিয়ে শুরু হয় জোর জল্পনা। মুহুর্তের মধ্যে তা ভাইরাল হয়ে পড়ে। সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া অ্যাডমিটে দেখা যায়, অয়ন কোলে নামক এক টেট পরীক্ষার্থীর পরীক্ষার সেন্টার পড়েছে দুবাই (Dubai), ইউএই (UAE) তে! অর্থাৎ তাঁকে পরীক্ষা দিতে যেতে হবে দুবাই তে! আবার রমেশ মুদি নামক এক পরীক্ষার্থীর অ্যাডমিটে টেটের সেন্টার লাহোর, পাকিস্তান! সমাজ মাধ্যমে ঘুরতে থাকা এই অ্যাডমিটগুলি নিয়ে মন্তব্য করেন অনেকেই।

FB Join

এরপরেই সংশ্লিষ্ট ঘটনাটির ব্যাখ্যা দেওয়া হয় পর্ষদের তরফে। দাবি করা হয়, ভাইরাল হওয়া অ্যাডমিট (Admit) গুলি আসলে ভুয়ো। এই অ্যাডমিট গুলির আদতে অস্তিত্বই নেই কোনোও। এবং সংশ্লিষ্ট নামের পরীক্ষার্থীদের অস্তিত্ব সম্পর্কেও সন্দেহ প্রকাশ করে পর্ষদ। এরপরেই পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে বিভ্রান্তি সৃষ্টিতে ভুয়ো অ্যাডমিট ছড়ানো হচ্ছে সমাজ মাধ্যমে। বিজ্ঞপ্তির সাথে ‘ভুয়ো’ ও ‘আসল’ অ্যাডমিটের ছবি দিয়ে পার্থক্যও বোঝানো হয়। এই সংক্রান্ত ভুল তথ্য থেকে পরীক্ষার্থীরা যাতে দুরে থাকে সে বিষয়ে সতর্ক করা হয়। এবং একই সাথে এই ধরণের কার্যকলাপের সাথে যুক্ত ব্যক্তি বা ব্যক্তিবর্গের হদিশ পেলে পর্ষদের তরফে যে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে, সে বিষয়েও বার্তা দেওয়া হয়।